Breaking News

প্রীতি ম্যাচে ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপের চমক কি অব্যাহত থাকবে মরক্কোর?

কাতার বিশ্বকাপে সবচেয়ে বেশি আলোচিত নাম ছিল মরক্কো। প্রত্যাশার চেয়েও অবিশ্বাস্য পারফরম্যান্স করে দলটি সকলের নজর কাড়ে। সেই মরক্কোর বিপক্ষেই প্রীতি ম্যাচে মাঠে নামবে নেইমারবিহীন ব্রাজিল।

বিশ্বকাপের চমক অব্যাহত রেখে তারুণ্য নির্ভর ব্রাজিলকে মরক্কো রুখে দিতে পারবে কিনা সেটিই এখন দেখার বিষয়। মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ইতোমধ্যেই দল ঘোষণা করেছে ব্রাজিল।

পরবর্তী বিশ্বকাপকে লক্ষ্য করে তরুণ ফুটবলারদের প্রাধান্য দেয় ব্রাজিলের ভারপ্রাপ্ত কোচ র‍্যামন মেনেজেস। ফলে, কাতার বিশ্বকাপে ব্রাজিল দল যেমন শক্তিশালী ছিল মরক্কোর বিপক্ষে কিছুটা হলেও অপেক্ষাকৃত দুর্বল দল নিয়েই মাঠে নামবে ব্রাজিল।

অভিজ্ঞ এবং একাধিক তারকা ফুটবলার না থাকলেও শক্তির বিচারে মরক্কোর চেয়ে এগিয়ে থেকেই মাঠে নামবে ব্রাজিল। তাদেরকে হারাতে হলে মরক্কোকে নিজেদের সেরা খেলাটাই উপহার দিতে হবে।

বিশেষ করে দলটির ডিফেন্সকে দিতে হবে কঠিন পরীক্ষা। ব্রাজিলের ঘোষিত দলের অনেক ফুটবলারই নতুন হওয়ায় তাদের খেলার স্টাইল সম্পর্কেও কম ধারণা নিয়েই মাঠে নামতে হবে হাকিমিদের।

মরক্কোর জন্য বড় শক্তি হতে পারে তাদের আত্মবিশ্বাস। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করা দলটি নিজেদের ওপর পূর্ণ আস্থা রেখে মাঠে সেরাটা দিতে পারলে ব্রাজিলকে হারানো অসম্ভব কিছু নয়।

সেক্ষেত্রে মরক্কোকে সবচেয়ে বেশি নজর রাখতে হবে ডিফেন্সের দিকে। গোল হজম না করে ব্রাজিলকে আটকে রাখাই হবে তাদের মূল লক্ষ্য। এর পাশাপাশি কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবলই খেলতে হবে তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *