Breaking News

নেদারল্যান্ডসকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করলো শ্রীলংকা

হারলেই কিংবা অন্য কোনো ফলাফলেই বিশ্বকাপের বিদায় ঘণ্টা বেজে যাবে শ্রীলংকার। জয় ছাড়া কোনো বিকল্প নেই এমন কঠিন সমীকরণে অস্ট্রেলিয়ায় কার্দিয়ানের মাঠে জ্বলে উঠলেন লংকান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

তার দুর্দান্ত ঘূর্ণিতে ৯ উইকেটে ১৪০ রানে থেমে গেছেন ডাচ ব্যাটাররা। এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬২ রান তুলতে সক্ষম হয় নেদারল্যান্ডস।

ফলে নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয় বিশ্বকাপের আশা টিকিয়ে রাখল শ্রীলংকা। সুপার টুয়েলভে উঠল এশিয়া চ্যাম্পিয়নরা। ৪ ওভারে ২৮ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন হাসারাঙ্গা।

শেষ দুই ওভারে প্রয়োজন পড়ে ৩৯ রানের। কিন্তু হাতে মাত্র একটি উইকেট। এমন উত্তেজনাময় পরিস্থিতিতে ১৯তম ওভারে একটি নো দুটি ওয়াইড দেন থিকসানা। নো বলে ছক্কা হাঁকান ও’ডাউন।

ওই ওভারের তৃতীয় বলে আরেকটি ছক্কা হাঁকিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেন এ ব্যাটার। ওই ওভার থেকে আসে ১৬ রান। শেষ ওভারে প্রয়োজন পড়ে তথা ৬ বলে ২৩ রান। একমাত্র ভরসা ও’ডাউন।

বিশ্বকাপ থেকে ছিটকে না পড়ার আশায় লাহিরু কুমারার হাতে বল তুলে দেন শানাকা। প্রথম তিন বলে মাত্র ২ রান দেন তিনি। তাতেই শ্রীলংকার জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়।

৪র্থ বলে ও’ডাউন বাউন্ডারি হাঁকালেও তা ছিল কেবল পরাজয়ের ব্যবধান কমানোর। বাকি দুই বলে কোনো রান না নিলে ৯ উইকেটে ১৪০ রানে থামে নেদারল্যান্ডস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *