Breaking News

দ্বিতীয় টেস্টে প্রথম দিনেই ভারতীয় বোলারদের দাপটে অলআউট ‘অস্ট্রেলিয়া’

ভারতীয় বোলারদের দাপটে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ২৬৩ রানে অলআউট হয় সফরকারী অস্ট্রেলিয়া। দিন শেষে ৯ ওভারে বিনা উইকেটে ২১ রান করেছে ভারত। ১০ উইকেট হাতে নিয়ে ২৪২ রানে পিছিয়ে টিম ইন্ডিয়া।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দিল্লিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারকে নিয়ে অস্ট্রেলিয়াকে ৫০ রানের সূচনা এনে দেন উসমান খাজা। ১৬তম ওভারে ওয়ার্নারকে শিকার করে ভারতকে প্রথম সাফল্য এনে দেন পেসার মোহাম্মদ সামি।

৩টি চারে ১৫ রান করেন ওয়ার্নার। তিন নম্বরে নামা মার্নাস লাবুশেনকে নিয়েও বড় জুটির চেষ্টা করেন খাজা। জুটিতে ৪৪ বলে ৪১ রান তুলে বিচ্ছিন্ন হন তারা। ১৮ রান করা লাবুশেনকে শিকার করে জুটি ভাঙ্গেন স্পিনার রবীন্দ্র অশ্বিন।

পঞ্চম উইকেটে ভারতীয় বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলেন খাজা ও পিটার হ্যান্ডকম্ব। এই জুটিতেই টেস্ট ক্যারিয়ারের ২০তম হাফ-সেঞ্চুরি করেন খাজা। হাফ-সেঞ্চুরির পর বড় ইনিংস খেলার পথেই ছিলেন খাজা।

৪৬তম ওভারে খাজাকে শিকার করে জুটি ভাঙ্গেন রবীন্দ্র জাদেজা। ১২টি চার ও ১টি ছক্কায় ১২৫ বলে ৮১ রান করেন খাজা। হ্যান্ডসকম্বের সাথে ৮৭ বলে ৫৯ রান যোগ করেন তিনি।

খাজাকে আউট করে টেস্ট ক্যারিয়ারের ৬২তম ম্যাচে ২৫০ উইকেট পূর্ণ করেন জাদেজা। সপ্তম উইকেটে অধিনায়ক প্যাট কামিন্সকে নিয়ে ৫৯ রান তুলে দলের রান দুইশো পার করেন হ্যান্ডসকম্ব।

৬৭তম ওভারে কামিন্সকে আউট করে জুটি ভাঙ্গেন জাদেজা। ৩টি চার ও ২টি ছক্কায় ৫৯ বলে ৩৩ রান করেন কামিন্স। কামিন্সকে ফেরানোর ওভারেই টড মারফিকে খালি হাতে থামান জাদেজা।

নাথান লিঁওকে ১০ ও শেষ ব্যাটার অভিষেক হওয়া ম্যাথু কুহনেমান ৬ রানে শিকার করে অস্ট্রেলিয়ার ইনিংস গুটিয়ে দেন সামি। অন্যপ্রান্তে টেস্ট ক্যারিয়ারের পঞ্চম হাফ-সেঞ্চুরি তুলে ৭২ রানে অপরাজিত থাকেন হ্যান্ডসকম্ব।

১৪২ বল খেলে ৯টি চার মারেন হ্যান্ডসকম্ব। ভারতের সামি ৪টি, অশ্বিন-জাদেজা ৩টি করে উইকেট নেন। অস্ট্রেলিয়ার ইনিংস শেষে ব্যাট করতে নেমে ৯ ওভার খেলার সুযোগ পায় ভারত।

বিনা উইকেটে ২১ রান তুলতে পারে ভারত। অধিনায়ক রোহিত শর্মা ১৩ ও লোকেশ রাহুল ৪ রানে অপরাজিত থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *