Breaking News

তাসকিনের দারুন বোলিংয়ে আফগানিস্তানকে ১৬০ রানে আটকালো বাংলাদেশ

বিশ্বকাপের মঞ্চে মাঠে নামার আগে অস্ট্রেলিয়ায় দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। ব্রিসবেনের অ্যালেন বোর্ডার ফিল্ডে প্রথম ম্যাচে সাকিব আল হাসানের দলের মুখোমুখি হয়েছে আফগানিস্তান।

টস হেরে বোলিং করে প্রতিপক্ষকে ১৬০’র নীচে আটকে পারেনি লাল-সবুজের দলটি। টস হেরে বোলিং করতে নেমে প্রথম ওভারে দারুণ শুরু করেছিলেন হাসান মাহমুদ, দিয়েছিলেন মাত্র ২ রান।

এরপর অবশ্য খানিকটা হাত খুলে খেলার চেষ্টা করেন রহমানুল্লাহ গুরবাজ ও হজরতউল্লাহ জাজাই। তৃতীয় ওভারে হাসানের বলে চার ও ছক্কা মারলেও জাজাইকে থিতু হতে দেননি তাসকিন আহমেদ।

নিজের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে তাকে ফেরান তিনি। তাসকিনের ব্যাক অব লেংথ ডেলিভারিতে উড়িয়ে মারতে গিয়ে মোসাদ্দেকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১৬ বলে ১৫ রান করা জাজাই।

এরপর দ্বিতীয় উইকেটে জুটি গড়েন রহমানউল্লাহ গুরবাজ ও ইম্রাহীম জাদরান। দেখে শুনে দলকে ৫০’র ওপর নিয়ে যান তারা। সাকিবের ওভারে ছক্কাও হাঁকান গুরবাজ। কিন্তু এর পরের বলেই সফল হন সাকিব।

বাংলাদেশের অধিনায়ককে আবারও ছক্কা হাঁকাতে গিয়ে আফিফ হোসেনের তালুবন্দি হন গুরবাজ। সঙ্গী হারিয়েও ডারউইশ রাসুলিকে নিয়ে দলকে ১০০’র পথে নিতে থাকেন জাদরান।

এগোতে থাকেন হাফ সেঞ্চুরির দিকে। কিন্তু দলীয় ১০০’র আগে ডারউইশ ও ব্যক্তিগত ৪৬ রানে জাদরান উইকেট ছুঁড়ে দেন হাসান ও তাসকিনকে। ৪ উইকেট হারিয়ে বসা আফগানদের আরও বিপদে ফেলেন নাজিবুল্লাহ জাদরান ও উসমান গনি।

দলীয় ১২৭ রানে ৬ উইকেট গেলেও মোহাম্মদ নবি স্কোরবোর্ডে রান বাড়াতে থাকেন। তাসকিনের তৃতীয় শিকার হয়ে আজমতউল্লাহ ওমরজাই ফিরলেও, ৩য় ও ৫ম বলে তাকে ছক্কা হাঁকান নবি।

তাতেই ১৬০’র ঘরে পৌঁছে যায় আফগানিস্তান। আফগান দলপতির ১৭ বলে ৪১ রানের সুবাদে ১৬০ রানের পুঁজি পায় আফগানরা।

যদিও এর আগে একবার আউট হতে পারতেন নবি, কিন্তু তার ক্যাচ ফেলেছিলেন নাজমুল হোসেন শান্ত। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৬১ রান। সাকিব ও হাসান নিয়েছেন ২টি করে উইকেট।

আফগানিস্তান। – ১৬০/৭ (২০ ওভার) (জাদরান ৪৬, নবি ৪১*) (তাসকিন ৩/৩০)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *