Breaking News

তারকা হয়েও যাকে আদর্শ মানেন পাকিস্তানের ‘মোহাম্মদ রিজওয়ান’

জাতীয় দলে অভিষেকের পর থেকেই দারুণ ছন্দে রয়েছেন মোহাম্মদ রিজওয়ান। ধারাবাহিক পারফর্ম করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সাম্প্রতিক কয়েক বছরে ধারাবাহিক রান করে বছরের সেরা

স্কোরারের তালিকায় নিজের স্থান করে নিয়েছেন পাকিস্তানের এই ওপেনার। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান নবম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলছেন রিজওয়ান।

ইনিংসের শুরুতে ধরে খেলা প্রসঙ্গে রোববার মিরপুর একাডেমি মাঠে তিনি বলেন, ‘এটা খুব কঠিন ভ‚মিকা। কখনো কখনো খুব বিব্রতকর মনে হয়। আমার কাজটা আমি ভালো জানি। দল যা চায় আমি সেটাই করতে চাই সব সময়।

কুমিল্লা আমার কাছে অ্যাংকরের ভ‚মিকা চায়। দলের কোচ, মালিকপক্ষ, অধিনায়ক সবাই খুশি। আমিও আমার কাজটা করার চেষ্টা করছি। শুধু বিপিএলে নয়, পাকিস্তানের হয়ে খেলার সময়ও তার মন্থর ব্যাটিং নিয়ে কথা হয়।

তবে রিজওয়ান জানালেন, তিনি সব সময় ম্যাচের কন্ডিশন পর্যবেক্ষণ করেন। তিনি বলেন, ‘শুধু পাকিস্তান দলের চাওয়া পূরণ করি এমনটা নয়। সব জায়গায় দলের চাওয়া পূরণ করার চেষ্টা করি।

তবে কখনো কখনো এটা বিব্রতকর। টি ২০ ক্রিকেটে সবাই চার-ছক্কা আশা করে। ৪০ বলে ৭০ রান দেখতে চায়। আমার চিন্তা ভিন্ন। আমার কাছে ম্যাচজয়ী পারফরম্যান্সটাই আসল।

এই পাকিস্তানি ওপেনার আদর্শ মানেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে। ব্যাটিংয়ের ধরন যদিও ভিন্ন। তিনি বলেন, ‘আমি স্কোর বোর্ডের দিকে তাকিয়েই ব্যাটিং করে যেতে চাই। ক্রিকেটে আমার আদর্শ এবি ডি ভিলিয়ার্স।

তিনি যেভাবে সব ফরম্যাটে পারফর্ম করে গেছেন আমিও সেভাবে করতে চাই। তিনি আরও বলেন, ‘দলের চাওয়ার প্রতি সৎ থাকতে পারাই আসল। লোকে কী বলছে, তাতে কিছু যায়-আসে না।

দলের চাওয়ার প্রতি সৎ থেকে চেষ্টা করে গেলেই আল্লাহ সম্মান দেন। আমি সব সময় এটাই করার চেষ্টা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *