Breaking News

টি-টুয়েন্টিতে শক্তিশালী নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ল ‘আরব আমিরাত’

আইসিসির সহযোগী সদস্যের বিপক্ষে কখনোই হারের রেকর্ড ছিল না নিউজিল্যান্ডের। অবশেষে সেই অহমিকা ভেঙে দিল পুচকে সংযুক্ত আরব আমিরাত। প্রথম টি-টোয়েন্টিতে দারুণ লড়াই করে হারের পর দ্বিতীয় ম্যাচেই জয় তুলে

নিয়েছে দারুণ এক জয়। এতে করে ৩ ম্যাচ সিরিজের এখন সমতা বিরাজ করছে। শনিবার (১৯ আগস্ট) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নিউজিল্যান্ড ৮ উইকেটে ১৪২ রান করতে সক্ষম হয়।

দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন মার্ক চ্যাপম্যান। জবাবে স্বাগতিক আমিরাত ২৬ বল হাতে রেখে ৭ উইকেটের বিশাল জয় তুলে নেয়। স্বাগতিকদের হয়ে অধিনায়ক মোহাম্মদ ওয়াসিম সর্বোচ্চ ৫৫ রান করেন।

টস জিতে কিউইদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আমিরাত। মুহাম্মদ জাওয়াদুল্লাহ ও আরিয়ান আফজাল খানের নৈপুণ্যে কিউই ব্যাটারদের শুরুতেই চাপে ফেলে স্বাগতিকরা। তাতে মাত্র ৩৮ রানেই ৪ উইকেট হারায় সফরকারীরা।

টিম সেইফার্ট ৭, মিচেল স্যান্টনার ১ ও চাদ বয়েস ২১ রান করেন। অন্যদিকে রানের খাতাই খুলতে পারেননি ড্যান ক্লেভার। পঞ্চম উইকেট জুটিতে মার্ক চ্যাপমান ও কোল ম্যাককোঞ্চিয়ে মিলে ২৭ রান যোগ করে প্রাথমিক ধাক্কা সামাল দেন।

১৪ বলে ৯ রান করে ম্যাককোঞ্চিয়ে বিদায় নিলে বিপদ বাড়ে নিউজিল্যান্ডের। জেমস নিশাম ও চ্যাপমান মিলে ষষ্ঠ উইকেট জুটিতে ৫৩ রান যোগ করেন। নিশাম ১৭ বলে ২১ রান করে বিদায় নিলে ভাঙে জুটি।

চ্যাপমান শেষ পর্যন্ত লড়াই করে যান। শেষ ওভারের চতুর্থ বলে অষ্টম উইকেট হিসেবে আউট হওয়ার আগে ৪৬ বলে ৬৩ রান করেন তিনি। তার নৈপুণ্যেই শেষ পর্যন্ত ১৪২ রান করতে পারে কিউইরা।

আরিয়ান আফজাল খান ৩টি ও মোহাম্মদ জাওয়াদুল্লাহ ২টি উইকেট পান। জবাবে মোহাম্মদ ওয়াসিম ও আসিফ খানের ঝড়ো ব্যাটিংয়ে ২৬ বল আগে ম্যাচ জিতে নেয় আরব আমিরাত। ওয়াসিম হাফ সেঞ্চুরি পূর্ণ করে ফেরেন ৫৫ রানে।

তবে আসিফ ৪৮ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। এই ফর‍ম্যাটে প্রথমবার টেস্ট না খেলা কোনো দেশের কাছে হারের স্বাদ পেলো নিউজিল্যান্ড। আজ সিরিজ নির্ধারনী তৃতীয় ও শেষ টি টোয়েন্টি।

নিউজিল্যান্ডের পক্ষে স্যান্টনার, জেমিসন ও সাউদি ১টি করে উইকেট শিকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *