Breaking News

জেসন রয়ের সেঞ্চুরিতেও দক্ষিণ আফ্রিকার কাছে হারাতে হলো ইংল্যান্ডকে

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে দারুণভাবে ফিরে এসে ইংল্যান্ডকে ২৭ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করতে নেমে র‍্যাসি ভ্যান ডার ডুসানের সেঞ্চুরিতে ৭ উইকেটে ২৯৮ রান করে প্রোটিয়ারা।

টার্গেট তাড়া করতে নেমে ১৯ ওভারে বিনা উইকেটে ১৪৬ রান তুলে ফেলার পরও প্রোটিয়াদের হার না মানা মানসিকতায় ২৭১ রানে অলআউট হয় ইংল্যান্ড। ব্লুমফনটেইনে আগে ব্যাট করতে নেমে কুইন্টন ডি কক আর টেম্বা বাভুমা ভালো শুরু করেন।

বলের চেয়ে রান বেশি করা উদ্বোধনী জুটি থামে বাভুমার বিদায়ে। বাভুমা ৩৬ আর ডি কক ৩৭ রান করে ফিরলে ৮৭ রানে দুই উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপর প্রোটিয়াদের বড় স্কোর এনে দেবার মূল কাজ করেন তিন নম্বরে নামা ভ্যান ডার ডুসেন।

এই ব্যাটারের ১১১, মিলারের ৫৩ আর ক্লাসেনের ৩০ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে ২৯৮ রান করে স্বাগতিকরা। জবাবে ২৯৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার জেসন রয় আর ডাভিড মালান উড়ন্ত সূচনা এনে দেন ইংল্যান্ডকে।

১৯.৩ ওভারে দলীয় ১৪৬ রানের মাথায় ব্যক্তিগত ৫৯ রান করে মালান ফিরলেও ঠিকই ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি তুলে নেন রয়। কিন্তু এই দুই ব্যাটার ফেরার পর জশ বাটলারের ৩৬ ছাড়া আর কেউ বড় স্কোর করতে না পারেননি।

বেন ডাকেট, হ্যারি ব্রুকরা ব্যর্থ হওয়ার পর মইন আলি, স্যাম কারেন, উইলিরাও দ্রুত ফিরলে ২৭ রানে হারতে হয় ইংলিশদের। আইনরিখ নরকিয়া ৬২ রানের বিনিময়ে তুলে নেন ৪ উইকেট।

এছাড়া, ৪৬ রানে ৩ উইকেট সংগ্রহ করা সিসান্দা মাগালা হন ম্যাচ সেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *