Breaking News

চ্যাপেলের মতে ভবিষ্যতে হয়তো বুড়োরাই টেস্ট ক্রিকেট খেলবেন

চ্যাপেলের মতে ভবিষ্যতে হয়তো বুড়োরাই টেস্ট ক্রিকেট খেলবেন। লবিশ্বজুড়ে টি-টোয়েন্টি ক্রিকেট যেভাবে বেড়ে চলেছে, তাতে টেস্ট ক্রিকেট নিয়ে শঙ্কায় পড়েছেন ইয়ান চ্যাপেল। অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তির মতে টেস্ট ক্রিকেট হয়তো বেঁচে থাকবে।

তবে কারা তাতে খেলবেন সে ব্যাপারে তিনি সন্দেহ প্রকাশ করেছেন।  তার ধারণা ভবিষ্যতে হয়তো শুধু বুড়োদেরই টেস্টে খেলতে দেখা যাবে। আর এর জন্য তিনি কাঠগড়ায় দাঁড় করিয়েছেন আইপিএলকে।

সম্প্রতি আইপিএলের মালিকানার দলগুলো দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি লিগে দল কিনেছে। চ্যাপেল জানান বিপুল টাকার লোভ তরুণ ক্রিকেটারদের পক্ষে সামলানো অসম্ভব।

এক ওয়েবসাইটে চ্যাপেল বলেন আইপিএল দলের মালিকরা বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগের দল কিনছে। সেটা ক্রিকেটের পক্ষে একটা সমস্যা।

যদি কোনো ক্রিকেটারের কাছে আইপিএলের ভালো চুক্তি থাকে এবং অস্ট্রেলিয়া এবং আমিরাতের ঘরোয়া লিগের মধ্যে যে কোনো একটিকে বেছে নিতে বলা হয় তা হলে সে কি আইপিএলের চুক্তিকে সঙ্কটে ফেলবে।

টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ সম্পর্কে চ্যাপেল বলেন, ‘আমি যত দিন বেঁচে আছি হয়তো তত দিন টেস্ট ক্রিকেটও বেঁচে থাকবে। কিন্তু কারা খেলবে সেখানে? এটাই বড় প্রশ্ন। যদি সেরা ক্রিকেটাররা না খেলে তা হলে কেউ কি টেস্ট দেখবে? উত্তর হল, হয়তো না।

টেস্ট ফরম্যাট খুবই ভালো তবে ভালোভাবে খেলতেও হবে। ভবিষ্যতে হয়তো বুড়োরাই টেস্ট ক্রিকেট খেলবে। সে ক্ষেত্রে অস্ট্রেলিয়ার মতো দেশের কাছে বিষয়টা কঠিন হতে চলেছে।

কারণ ওদের অনেক ভালো ক্রিকেটার রয়েছে। পাশাপাশি, যে দেশগুলি ক্রিকেটারদের বেশি অর্থ দিতে পারে না তাদেরও সমস্যা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *