Breaking News

কনওয়ের দুর্দান্ত সেঞ্চুরিতে পাকিস্তানের বিপক্ষে বড় লিডের পথে ‘নিউজিল্যান্ড’

পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে বেশ ভালো অবস্থাতেই আছে নিউজিল্যান্ড। তবে স্বাগতিক পাকিস্তানও শেষদিকে কয়েকটা উইকেট তুলে নিয়ে ঘুরে দাঁড়িয়েছে।

ওপেনার টম ল্যাথামকে নিয়ে ১৩৪ রানের জুটি গড়েন কনওয়ে। সেঞ্চুরি তুলে ১২২ রান করা কনওয়ের বিদায়ের পর নিউজিল্যান্ডের মিডল অর্ডার ব্যাটারদের বড় ইনিংস খেলতে দেয়নি পাকিস্তানের বোলাররা।

দারুণ শুরুর পরও প্রথম দিন শেষে ৯০ ওভারে ৬ উইকেটে ৩০৯ রান করেছে নিউজিল্যান্ড। করাচিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুই কিউই ওপেনার ল্যাথাম আর কনওয়ে ১৩৪ রানের জুটি গড়েন।

৭১ রান করা ল্যাথামকে আউট করে জুটি ভাঙেন পেসার নাসিম শাহ। ল্যাথামের বিদায়ের পর সাবেক অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে আবারও শতরানের জুটি গড়েন কনওয়ে। সেই সঙ্গে তুলে নেন ১২ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরি।

পাকিস্তানের অফস্পিনার আগা সালমানের বলে আউট হওয়ার আগে ১৯১ বলে ১৬টি চার ও একটি ছক্কায় ১২২ রান করেন কনওয়ে। দলীয় ২৩৪ রানে কনওয়ের আউটের পর নিউজিল্যান্ডের মিডল অর্ডারকে চাপে ফেলে দেয় পাকিস্তানের বোলাররা।

২৭৯ রানে ষষ্ঠ উইকেটের পতন ঘটে কিউইদের। হেনরি নিকোলস ২৬ ও ড্যারিল মিচেল ৩ রানে সালমানের শিকার হন। গত ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান কেন উইলিয়ামসন আজ ৩৬ রান করে আউট হয়ে যান নাসিম শাহর বলে।

সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৬৫ বলে ৩০ রান যোগ করে শেষ বিকেলে আর কোনো বিপদ হতে দেননি উইকেটরক্ষক টম ব্লান্ডেলল ও লোয়ার অর্ডার ইশ সোধি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *