Breaking News

এবাদতের স্যালুটের ৪৩ ইনিংস পর অবশেষে সেঞ্চুরি পেলেন ‘কোহলি’

সামাজিক যোগাযোগমাধ্যমে একটা মজার কথা প্রচলিত হয়ে গেছে, বাংলাদেশি পেসার এবাদত হোসেন যাকে স্যালুট দেন, তার ক্যারিয়ারে নেমে আসে অন্ধকার। ব্যাপারটা নিছক মজা, কিন্তু এটাই যে তার জীবনে সত্যি হয়ে যাবে বিরাট কোহলি কি জানতেন!

২০১৯ সালের নভেম্বরে ইডেন গার্ডেনে বাংলাদেশের বিপক্ষে টেস্টে ১৩৬ রানের চোখ ধাঁধানো এক ইনিংস খেলেছিলেন কোহলি। ওই ম্যাচে ভারতীয় ব্যাটিং সেনসেশনকে আউট করেন এবাদত।

আউট করে তার সিগনেচার সেলিব্রেশন ‘স্যালুট’ দেন কোহলিকে। তার দুই ইনিংস আগেই কোহলি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছিলেন ২৫৪ রানের হার না মানা ক্যারিয়ারসেরা ইনিংস। মানে দারুণ ছন্দেই ছিলেন কোহলি।

কাকতালীয় ব্যাপার হলো, এবাদতের বলে আউট হওয়ার পর কোহলির টেস্ট ক্যারিয়ারে নেমে আসে অন্ধকার। এরপর একে একে ৪৩টি ইনিংস খেলেছেন ভারতীয় ব্যাটিং সেনসেশন, একবারও সেঞ্চুরি ছুঁতে পারেননি।

বছরের হিসেব করলে প্রায় সাড়ে তিন বছর টেস্টে সেঞ্চুরিখরায় ছিলেন কোহলি। অবশেষে তার সেই অভিশাপ কাটলো। আহমেদাবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৮৬ রানের ইনিংস খেললেন কোহলি। মাত্র ১৪ রানের জন্য পারেননি ডাবলটা ছুঁতে।

ব্যাটিং সহায়ক উইকেটে অস্ট্রেলিয়ার ৪৮০ রানের জবাবে ভারত অলআউট হয়েছে ৫৭১ করে। দ্বিতীয় ইনিংসে নেমে বিনা উইকেটে ৩ রান করেছে অসিরা। এখনও ভারতের থেকে পিছিয়ে তারা ৮৮ রানে। হাতে আছে একদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *