Breaking News

আর্জেন্টিনাকে হারিয়ে ২০১৪’র প্রতিশোধ নেওয়ার হুংকার নেদারল্যান্ডসের

টাইব্রেকারে আর্জেন্টিনার কাছে ২০১৪ বিশ্বকাপে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল নেদারল্যান্ডস। এবার কোয়ার্টার ফাইনালে লিওনেল মেসিদের হারিয়ে সেই প্রতিশোধ নিতে মরিয়া ডাচরা।

মঙ্গলবার নেদারল্যান্ডস কোচ লুইস ভ্যান গল এ হুঙ্কার ছুড়েছেন। খবর মার্কার। তিনি বলেন, মেসি এমন একজন ফুটবলার, যে একাই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিতে পারে।

তবে ২০১৪ বিশ্বকাপের সেমিতে নেদারল্যান্ডসের বিপক্ষে সে বল স্পর্শ করতে পারেনি। তাকে কড়া মার্কিংয়ে রেখেছিল আমাদের ডিফেন্ডাররা। তবে শেষদিকে পেনাল্টি শুটআউটে আমরা হেরে গিয়েছিলাম।

এখন সেটার প্রতিশোধ নিতে চাই আমরা। আন্তর্জাতিক ফুটবলে টানা ১৫ ম্যাচ হারের স্বাদ না নিয়ে বিশ্বকাপে খেলতে এসেছিল নেদারল্যান্ডস। কাতারে পা রেখেও সেই ধারা বজায় রেখেছে তারা।

বিশ্বমঞ্চে এখন পর্যন্ত কোনো খেলায় হারেনি ডাচরা। ভ্যান গল মনে করেন, আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। বিশ্বকাপে সেটা দেখা যাবে। তিনি বলেন, আমরা চ্যাম্পিয়ন হতে পারি।

তবে তা যদি নাও পারি, তবু বলব না, আমরা ব্যর্থ হয়েছি। এ সময় অবসর নেওয়ার পরিকল্পনার কথাও জানান ভ্যান গল। সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপ শেষেই কোচ পদ থেকে ইস্তফা দেবেন বার্সেলোনার সাবেক ট্যাকটিসিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *