Breaking News

উইন্ডিজে ওয়ানডে সিরিজে থাকছেন না সাকিব, তার পরিবর্তে জায়গায় তাইজুল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছুটি চাইছেন সাকিব আল হাসান। সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লীগের অন্তর্ভুক্ত নয়। তবে সাকিব ছুটি পাবেন কি না তা নির্ভর করছে বিসিবি’র সিদ্ধান্তের ওপর।

টেস্টে নেতৃত্ব দিলেও ক্যারিবীয় সফরে ওয়ানডে সিরিজে থাকছেন না সাকিব আল হাসান। আগেই তিনি এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন।

তবে সাকিব ছুটি পাবেন কি না তা নির্ভর করছে বিসিবি’র সিদ্ধান্তের ওপর। এ ব্যাপারে বিসিবি নির্বাচক হাবিবুল বাশার বলেন, সাকিব ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়েছে।

তবে এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এখনও কিছু জানেন না।’ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে জানা গিয়েছিল পুরো সিরিজেই থাকবেন সাকিব আল হাসান। টেস্ট সিরিজ শেষে এখন টি-টোয়েন্টির প্রস্তুতি নিচ্ছেন তিনি।

সাকিবের পরিবর্তে ওয়ানডে স্কোয়াডে যুক্ত হয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। সাকিব না থাকায় নাসুম আহমেদের সাথে অভিজ্ঞ একজন বাঁহাতি স্পিনার রেখে দেয়ার চিন্তা থেকেই টিম ম্যানেজমেন্টের এ সিদ্ধান্ত।

ইয়াসির রাব্বি চোটের কারণে তিন সংস্করণের দল থেকে বাদ পড়ায় টেস্ট, ওয়ানডের পর টি টোয়েন্টি দলেও নেয়া হয়েছে মেহেদী হাসান মিরাজকে। তবে সাইফউদ্দিনের বিকল্প কোনো পেসারকে রেখে দেয়া হবে কিনা, সে সিদ্ধান্ত হয়নি এখনো।

দুই টেস্ট সিরিজে বাংলাদেশ হেরেছে ২-০ ব্যবধানে। সামনে এখন টি টোয়েন্টি সিরিজ। ২ জুলাই প্রথম ম্যাচ। ৩ ও ৭ জুলাই পরের দুটি টি টোয়েন্টি। ১০ জুলাই প্রভিডেন্সে প্রথম ওয়ানডে। ১৩ ও ১৬ জুলাই বাকি দুই ওয়ানডে।

সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকবার বোর্ডের কাছ থেকে ছুটি নিয়েছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারকে ছাড়া নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ খেলতে হয়েছে বাংলাদেশকে।

তবে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ছিলেন তিনি। আর ক্যারিবিয়ানে খেলতে যান টেস্ট অধিনায়কের গুরু দায়িত্ব নিয়ে।এখন বোর্ডের সিদ্ধান্তের উপর নির্ভর করছে সাকিবের ছুটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *