Breaking News

ইনজুরিতে দেশে ফিরে ডাক পেয়ে গেলেন জাতীয় দলে ভারতীয় এই পেসার

ভারতীয় পেসার উমেশ যাদবের ভাগ্য সুপ্রসন্নই বলতে হবে। চোটের কারণে ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপ ছেড়ে ফিরে যেতে হয়েছিল দেশে। ব্যাঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে হওয়ার কথা ছিল তার পুনর্বাসন প্রক্রিয়া।

সেই উমেশই এবার ডাক পেয়ে গেছেন জাতীয় দলে। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের আরেক পেসার মোহাম্মদ শামি। তার জায়গায় অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দলে ডেকে নেওয়া হয়েছে উমেশ যাদবকে।

ফলে প্রায় দুই বছর পর কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন উমেশ। এ নিয়ে এক মাসের মধ্যে দুইবার করোনার হানা পড়লো ভারতীয় দলে।

এশিয়া কাপ শুরুর ঠিক আগে করোনা পজিটিভ হয়ে দলের সঙ্গে আরব আমিরাতে যেতে পারেননি দলের হেড কোচ রাহুল দ্রাবিড়। তবে দ্রুত সুস্থ হয়ে প্রথম ম্যাচের পরই দলে যোগ দেন দ্রাবিড়।

এবার শামি ছিটকে গেলেন করোনায় আক্রান্ত হয়ে। তার জায়গায় বদলি হিসেবে আসা উমেশ গত কয়েক বছর ধরেই জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে রয়েছেন। তবে ঘরোয়া ক্রিকেটে নিজের ফর্ম ধরে রেখেছেন তিনি।

বিশেষ করে সবশেষ আইপিএলে পাওয়ার প্লে’তে অন্যতম সেরা বোলার ছিলেন উমেশ। এছাড়া গত মাসে চোটের কারণে ইংল্যান্ড থেকে ফেরার আগে রয়্যাল লন্ডন কাপে মাত্র সাত ম্যাচে ১৬ উইকেট নিয়ে মিডলসেক্সের সেরা বোলার ছিলেন এ ডানহাতি পেসার।

যার ফলে শামির করোনা ধরা পড়ার পর চোট নিয়ে দেশে ফেরা উমেশের কথাই ভেবেছে ভারতের নির্বাচকরা। আগামী ২০, ২৩ ও ২৫ সেপ্টেম্বর হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে এ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এরপর ২৮ সেপ্টেম্বর, ২ ও ৪ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রয়েছে আরও তিনটি কুড়ি ওভারের ম্যাচ। বিশ্বকাপের আগে এ দুই সিরিজই ভারতের সবশেষ প্রস্তুতির সুযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *