Breaking News

কথা বলতে চাচ্ছেন না ক্রিকেটাররা: খালেদ মাহমুদ সুজন

পালুমান হোটেলের সামনে সন্ধ্যায় কিছুক্ষণ পর পরই কোনো না কোনো গাড়ি এসে দাঁড়াচ্ছে। সে সব গাড়ি থেকে নামছেন পাকিস্তানি ক্রিকেটাররা। গাড়ি করে ক্রিকেটারদের যাঁরা নিয়ে বা দিয়ে যাচ্ছেন তাঁরা সবাই অস্ট্রেলিয়া প্রবাসী পাকিস্তানি।

সাকলাইন মুস্তাক থেকে শাহিন শাহ আফ্রিদি সবাই স্থানীয়দের আতিথেয়তা নিচ্ছেন। গতকাল স্থানীয় একটি মসজিদে দোয়া মাহফিল ও রাতের ভোজের আয়োজনও ছিল পাকিস্তান দলের জন্য।

প্রবাসী পাকিস্তানিদের সঙ্গে দেশটির ক্রিকেটারদের আন্তরিকতা দেখে হতাশায় ভুগছেন প্রবাসী বাংলাদেশিরা। বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকে ধরাধরি করেও ক্রিকেটারদের একটি সংবর্ধনা দেওয়ার অনুমতি পাননি তাঁরা।

ভালো শেপে থাকায় পাকিস্তানের ক্রিকেটার এবং টিম ম্যানেজমেন্ট ব্রিসবেনে স্বস্তিতে নিমন্ত্রণ খেতে পারলেও হারের বিত্তে পাক খাওয়া বাংলাদেশের পক্ষে সেটা সম্ভব হচ্ছে না।

নিজেদের জোন থেকেই যে বের হতে পারছেন না সাকিবরা। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে সোমবার পর্যন্ত খেলা বেশিরভাগ ম্যাচই হেরে গেছে বাংলাদেশ। জিম্বাবুয়ে সফরে নাকাল হয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছে।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে সেভাবে জমাতে পারেনি। ব্যাটিং ব্যর্থতা বড় হয়ে ধরা দিচ্ছে পারফরম্যান্স ব্যবচ্ছেদের খাতায়। বিশ্বকাপ ভেন্যুতে পৌঁছানোর পরও পরাজয়ের বৃত্ত ভাঙতে পারেনি। বরং আফগানিস্তানের কাছে ৬২ রানের পরাজয় লজ্জায় ফেলেছে টিম ম্যানেজমেন্টকেও।

অধিনায়ক সাকিব আল হাসান মিডিয়া থেকে দূরে থাকছেন। যে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন ক্রিকেটীয় ব্যাখ্যা দিতে পছন্দ করেন, তিনিও কুলুপ এঁটেছেন মুখে। বাংলাদেশ দলের ভেতরে জারি করা হয়েছে অলিখিত কার্ফু।

ক্রিকেটারদের মিডিয়ার সামনে আনা হচ্ছে না। খালেদ মাহমুদ জানান, ক্রিকেটাররাই কথা বলতে চান না। এর পেছন মিডিয়ারও কিছুটা দায় রয়েছে বলে মনে করেন টিম ডিরেক্টর। খেলোয়াড়দের কথা বিকৃতভাবে উপস্থাপন করা হয় বলে অভিযোগ বাংলাদেশ দলের।

১৬ দল নিয়ে হচ্ছে বিশ্বকাপ। প্রতিটি দেশ থেকেই কম-বেশি মিডিয়া টুর্নামেন্ট কাভার করছে। আইসিসি থেকে মেইল দিয়ে দলগুলোর কার্যক্রম জানানো হচ্ছে। আফগানিস্তানের মতো দলও মিডিয়াকে প্রতিদিন তথ্য সরবরাহ করছে।

ব্যতিক্রম শুধু বাংলাদেশ দল। বিশ্বকাপ ভেন্যুতে পৌঁছানোর পর থেকেই খোলসবন্দি হয়ে আছেন ক্রিকেটাররা। কোচ শ্রীরামও খেলোয়াড়দের দূরে দূরে রাখছেন। বিষয়টিকে ভালো চোখে দেখছেন না প্রবাসী বাঙালিরা।

তাঁদের কাছে এটা বাড়াবাড়ি। কিন্তু বাস্তবতা হলো খারাপ অবস্থায় থাকলে কিছু করারও থাকে না। তবে বাংলাদেশ দলকে এই পরিস্থিতি থেকে বের করে আনতে পারে একটি জয়। সেটা আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ থেকে এলেও স্বস্তির।

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে পারলে তো কথাই নেই। কারণ ভালো কিছু করে ক্রিকেটাররাও চান মিডিয়ার মাধ্যমে দেশের মানুষকে জানাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *