Breaking News

আমরা ফাইনাল খেলবো এবং বিশ্বকাপ জিতবো ‘রাবাদার’

বিশ্বকাপের মঞ্চে দুর্দান্ত পারফর্ম করেও এখন পর্যন্ত শিরোপা ছুঁয়ে দেখা হয়নি দক্ষিণ আফ্রিকার। এবার ইতিহাসের পাতায় নিজেদের নাম লেখার সময় হয়েছে। প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা ঘরে তুলতে পুরোপুরি প্রস্তুত প্রোটিয়ারা।

তাদের বিশ্বকাপ জয়ের সামর্থ্য রয়েছে। এমনটিই বলেছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা।রাবাদার বিশ্বাস, ভারতে আয়োজিত এবারের বিশ্বকাপ জিতবে দক্ষিণ আফ্রিকা। প্রথমবারের মতো তারা শিরোপা ঘরে তুলতে প্রস্তুত।

এবার তাদের ইতিহাস রচনা করার সময় হয়েছে বলেও মনে করেন ডানহাতি এই পেসার। এখন পর্যন্ত কোনো বিশ্বকাপে তারা সেমিফাইনালের বাধা টপকাতে পারেনি। তবে এবার তারা টুর্নামেন্টের একেবারে চূড়ান্ত পর্যায়ে যেতে চায়,

করতে চায় বিশ্বজয়। আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে রাবাদা বলেন, ‘দক্ষিণ আফ্রিকার একটি জিনিস কখনো ঘাটতি ছিল না, সেটা হলো বিশ্বাস। তারা কখনো আত্মবিশ্বাসহারা হয় না।

তাই আমরা টুর্নামেন্টে সেই বিশ্বাস নিয়েই যাচ্ছি যে আমরা এটা জিততে পারি।’ ‘আমাদের সামর্থ্যবান খেলোয়াড় রয়েছে। আমি আশা করছি, আমরা এবার প্রথমবারের মতো ফাইনাল খেলবো এবং বিশ্বকাপ জিতবো।

এটি কঠিন হতে যাচ্ছে। তবে এটি বেশ উপভোগ্যও হবে। বিশ্বের সেরা খেলোয়াড়দের একে অপরের বিপক্ষে খেলবে, তারা একটি ট্রফির জন্য লড়বে। আমরা সেই চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি’- যোগ করেন প্রোটিয়া এই পেসার।

দক্ষিণ আফ্রিকা এখন পর্যন্ত চারবার সেমিফাইনালে খেলেছে। সবশেষ ২০১৯ বিশ্বকাপের সেমিতে নিউজিল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে প্রোটিয়ারা। শেষ বলের হারে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছিলেন এবি ডি ভিলিয়ার্স-ডেল স্টেইনরা।

এবার তাদের শিরোপা জয়ের সুযোগ রয়েছে। বর্তমানে ওয়ানডেতে দারুণ ফর্মে রয়েছে দক্ষিণ আফ্রিকা। এই ফরম্যাটের র‌্যাংকিংয়ে চতুর্থ অবস্থানে তারা। চলতি মাসেই অস্ট্রেলিয়াকে ৩-২ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতেছে প্রোটিয়ারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *