Breaking News

আন্দ্রে রাসেল-নারিনকে ছাড়াই বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

এবার অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করলো দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফরম্যাটে সবচেয়ে সফল দল বলা যায় ক্যারিবীয়দের।

বিশ্বকাপে তাদের দলটি কেমন হয়, সেটাই ছিল সবার দেখার বিষয়। বিশ্বকাপকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটবোর্ড দলে ফিরিয়েছে মারকুটে ওপেনার এভিন লুইসকে।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবীয়দের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর থেকে ফিটনেস ঘাটতির কারণে দলে থাকতে পারেননি লুইস।

তবে সবচেয়ে বড় চমক হিসেবে দেখা দিয়েছে, বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে বাদ দিয়েছে ক্যারিবীয় টিম ম্যানেজমেন্ট। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ খেলেছিলেন তিনি।

আন্দ্রে রাসেলের সঙ্গে বাদ পড়েছেন আরেক পরিচিত ক্রিকেটার ফ্যাবিয়েন অ্যালেনও। সুনিল নারিন ঘোষণা করেছিলেন ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে খেলতে চান।

কিন্তু তাকেও বিশ্বকাপ দলে বিবেচনায় আনা হয়নি। ক্যারিবীয় দলে সবচেয়ে বড় চমক হিসেবে ঠাঁই পেয়েছেন লেগ স্পিন বোলিং অলরাউন্ডার ইয়ানিক ক্যারিয়াহ।

নিউজিল্যান্ডের বিপক্ষে গত মাসে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছিল তার। তবে, এখনও টি-টোয়েন্টিতে অভিষেক হয়নি ক্যারিয়াহ’র।

বিশ্বকাপেই হয়তো অভিষিক্ত হবেন তিনি। যদিও ৩০ বছর বয়সী এই স্পিনারের ঘরোয়া টি-টোয়েন্টি ক্যারিয়ারও খুব সমৃদ্ধ নয়। মাত্র চারটি ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

তাও সর্বশেষ খেলেছেন ২০১৬ সালের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। হেইডেন ওয়ালশের পরিবর্তেই দলে নেয়া হয়েছে ক্যারিয়াহকে। যদিও গত বেশ কয়েকমাস দলে অপরিহার্য কব্জির স্পিনার হিসেবে নিজেকে প্রমাণ করে আসছিলেন ওয়ালশ।

শুধু ক্যারিয়াহই নয়, টি-টোয়েন্টিতে এখনও অভিষেক হয়নি এমন একজন হিসেবে দলে নেয়া হয়েছে রেমন রেইফারকেও। বাঁ-হাতি এই বোলিং অলরাউন্ডার মাত্র তিনটি টেস্ট এবং ৫টি ওয়ানডে খেলেছেন ক্যারিবীয় দলের হয়ে।

ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের বিশ্বকাপ দল: নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), শিমরন হেটমায়ার, এভিন লুইস, জেসন হোল্ডার, কাইল মায়ার্স, ওবেদ ম্যাকয়, জনসন চার্লস, অ্যালজারি জোসেফ,ইয়ানিক ক্যারিয়াহ, আকিল হোসেইন, রেমন রেইফার, শেলডন কটরেল, ব্র্যান্ডন কিং, ওডেন স্মিথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *