Breaking News

অস্ট্রেলিয়ার বোলিংয়ের সামনে ২০৯ রানে অলআউট শ্রীলঙ্কা

দারুণ শুরুর পরও অস্ট্রেলিয়ার সামনে বড় রানের লক্ষ্য দিতে পারেনি শ্রীলঙ্কা। বৃষ্টির আগে ৪ উইকেটে ১৭৮ রান করা দলটি বৃষ্টির পর ৬ উইকেটে তোলে মাত্র ৩১ রান। ওপেনিং জুটিতে ১২৫ রান তোলা লঙ্কানরা গুঁটিয়ে গেছে ২০৯ রানে।

অজিদের হয়ে ৪ উইকেট নেন অ্যাডম জাম্পা। লখনউয়ে টস জিতে ব্যাট করতে নামা কুশল পেরেরা ও পাথুম নিশাঙ্কার উদ্বোধনি জুটি দেখে মনে হয়েছিল তিন শ ছাড়াবে শ্রীলঙ্কার ইনিংস। তবে দলীয় ২২তম ওভারে প্যাট কামিন্সের বলে ফিফটি করা

নিশাঙ্কা ৬১ রানে আউট হলে ছন্দ হারায় লঙ্কানরা। ২২ রান পর ব্যক্তিগত ৭৮ রানে অজি অধিনায়কের দ্বিতীয় শিকার হন পেরেরা। এরপর ৯ রানের মধ্যে ফেরেন অধিনায়কের দায়িত্ব পাওয়া কুশল মেন্ডিস ও চারে নামা সামারাবিক্রিমা।

শ্রীলঙ্কার ইনিংসের ৩৩তম ওভারে বৃষ্টি নামলে কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। এরপর আবার ব্যাট করতে নামা লঙ্কানদের সুবিধা করতে দেননি বৃষ্টির আগে ২ উইকেট নেয়া জাম্পা। পরে নেন আরও ২ উইকেট।

আশালঙ্কা (২৫) ছাড়া বৃষ্টির পর আর কোনো ব্যাটার দুই অঙ্ক ছুঁতে পারেননি। লখনউয়ে বৃষ্টির কারণে বন্ধ রয়েছে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার খেলা। শ্রীলঙ্কার ইনিংসের ৩৩তম ওভারে বৃষ্টি নামলে কাভার দিয়ে পিচ ঢেকে দেন মাঠ কর্মীরা।

বৃষ্টির আগে দারুণ প্রত্যাবর্তন করে অজিরা। টস জিতে ব্যাট করতে নামা লঙ্কানরা ভালো শুরু পেয়েছিল। ওপেনিং জুটিতে ১২৫ রান তোলেন কুশল পেরেরা ও পাথুম নিশাঙ্কা। ফিফটি করে নিশাঙ্কা ৬১ রানে আউট হলে ২২তম ওভারে ভাঙে এই জুটি।

প্যাট কামিন্স ও অ্যাডম জাম্পার বোলিং তোপে এরপর দ্রুত আরও ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। পেরেরা ফেরেন ৭৮ রান করে।আজ ব্যাট হাতে সুবিধা করতে পারেননি কুশল মেন্ডিস।

অধিনায়কের দায়িত্ব পেয়ে ৯ রানে থামেন তিনি। বৃষ্টির কারণে ৩২.২ ওভারে ৪ উইকেটে ১৭৮ রান তুলেছে শ্রীলঙ্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *