Breaking News

৫ বলে ওভার দেওয়া সেই আম্পায়ারই সাকিব-ইস্যুতে ফের আলোচনায়

এই তো গতকালের ঘটনা। শনিবার অস্ট্রেলিয়া-আফগানিস্তানের ম্যাচে এক আম্পায়ার পাঁচ বলে দিয়ে বসলেন ওভার। এ নিয়ে ভীষণ সমালোচনা হলো। বিশ্বকাপের মতো বড় মঞ্চে এমন ভুল মেনে নেওয়া যায়!

সেই সমালোচনার রেশ কাটতে না কাটতেই আরেকটি ভুল। এবার সাকিব আল হাসানকে ভুল আউট দিয়ে সমালোচনায় তৃতীয় আম্পায়ার। দুটি ঘটনাই ঘটিয়েছেন জিম্বাবুয়ের ল্যাংটন রুসেরে।

শনিবারের ম্যাচে অস্ট্রেলিয়ার ইনিংসের চতুর্থ ওভারে ভুল আম্পায়ারিং করেন রুসেরে। সেই ম্যাচে তিনি ছিলেন অনফিল্ড আম্পায়ার। ব্যাট করছিলেন মিচেল মার্শ এবং ডেভিড ওয়ার্নার।

দু’জনেই প্রথম দু’টি বলে একটি করে সিঙ্গলস নেন। এর পর ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে বাউন্ডারি মারেন মার্শ। পরের বলে তিন রান নেন তিনি। পঞ্চম বলে কোনও রান নেননি। এরপরই আম্পায়ার রুসেরে ওভারের সমাপ্তি ঘোষণা করেন।

আজ (রোববার) এই রুসেরে ছিলেন তৃতীয় আম্পায়ার। বাংলাদেশ ইনিংসের ১১তম ওভারে পাকিস্তানি স্পিনার শাদাব খানের বলে সাকিব আল হাসানের এলবিডব্লিউয়ের আবেদন হলে আঙুল তুলে দেন ফিল্ড আম্পায়ার।

সাকিব রিভিউ নিলে সিদ্ধান্ত যায় তৃতীয় আম্পায়ারের কাছে। তৃতীয় আম্পায়ার রুসেরে বারকয়েক রিপ্লে দেখে আউটের সিদ্ধান্তই বহাল রাখেন। অথচ রিপ্লেতে পরিষ্কার দেখা যাচ্ছিল, বল সাকিবের ব্যাট ছুঁয়ে পায়ে লেগেছে।

হক আই ভিউতে যে আলট্রা এজ দেখা গিয়েছিল, সেটাও বল ব্যাটকে ছুঁয়ে যাওয়াই প্রমাণ করে। কিন্তু রুসেরে সিদ্ধান্ত দেন আউটের। তার এমন সিদ্ধান্তের পর সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে সমালোচনার ঝড়।

সাধারণ দর্শক থেকে শুরু করে ক্রিকেটার, বিশেষজ্ঞদের অনেকেও সাকিবের আউটের ভিডিও আপলোড করে আম্পায়ারিংকে ধুয়ে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *