Breaking News

অধিনায়ক হওয়ার পরদিনই এশিয়া কাপের জন্য কঠোর অনুশীলনে ‘সাকিব’

অধিনায়ক হওয়ার পরদিনই এশিয়া কাপের জন্য কঠোর অনুশীলনে সাকিব। সাকিব আল হাসান বাংলাদেশ জাতীয় দলের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হতে যাচ্ছেন এমনটা আগেই জানা ছিল। গতকাল শনিবার আনুষ্ঠানিকভাবে তাকে নেতৃত্ব বুঝিয়ে দেওয়া হয়।

আর অধিনায়ক হয়ে রোববার অনুশীলনে নেমে পড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার। এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে ব্যক্তিগত কারণে লম্বা ছুটি নিয়েছিলেন সাকিব। খেলেননি জিম্বাবুয়ে সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

এবার প্রায় ৪০ দিন বিরতি কাটিয়ে আজ মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ঘাম ঝরিয়েছেন। রোববার সাকিব সকাল ১০টায় মিরপুর স্টেডিয়ামে আসেন। ১১টার দিকে মূল মাঠে প্রবেশ করেন। পরে একজন ট্রেনারকে নিয়ে আধাঘণ্টার মতো ফিটনেস অনুশীলন করেছে।

এরপর ব্যাটিং অনুশীলন করেন বেশ কিছুক্ষণ। তবে জাতীয় দলের সঙ্গে জিম্বাবুয়ে সফরে ছিলেন না সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজেও ওয়ানডে সিরিজ না খেলেই ছুটি নিয়েছিলেন তিনি।

ফলে প্রায় এক মাসের বেশি সময় ধরে খেলার বাইরে রয়েছেন সাকিব। তাই দলীয় অনুশীলন না থাকলেও আজ মাঠে গিয়েছিলেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। সকাল ১০টার আশপাশে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গিয়ে প্রথম জিম সেশন ও পরে রানিং সেশন করেছেন সাকিব।

দলের বাকিরা খেলার মধ্যে থাকলেও, তিনি ছুটিতে থাকার কারণে এশিয়া কাপ শুরুর আগেই নিজেকে সেরা অবস্থায় নিয়ে যেতেই মূলত সাকিবের এই তোড়জোড়। এদিকে জানা গেছে, আগামী ২২-২৩ আগস্ট আরব আমিরাত যাবে টিম বাংলাদেশ।

নতুন টি টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে অংশ নিবে এবারের আসরে। আগামী ৩০ আগস্ট শারাজায় আফগানিস্তানের সঙ্গে নিজেদের প্রথম ম্যাচটি খেলবে সাকিবের দল। এরপর ১ সেপ্টেম্বর দুবাইতে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ টাইগারদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *