Breaking News

এক ম্যাচে এত ছক্কা, ভারত-দক্ষিণ আফ্রিকার ম্যাচে ছক্কার রেকর্ড !

ভারতের হারের ম্যাচে ভারত-দক্ষিণ আফ্রিকা দলীয় ব্যাটিংয়ে ছক্কার রেকর্ড হয়েছে। ভারতের মাটিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিকদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

গতকাল বৃহস্পতিবার রাতের ওই ম্যাচটি ছিল হাই স্কোরিং। প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ২০ ওভারে স্কোর বোর্ডে ২১১ রান তুলেছিল। আর প্রোটিয়ারা ১৯.১ ওভারে ২১২ রান করে ম্যাচ জিতে নেয়।

ছক্কা বৃষ্টির এই ম্যাচে মোট ২৮টি ছক্কা দেখা গেছে। মজার ব্যাপার হলো, উভয় দলের ক্রিকেটাররাই ১৪টি করে ছক্কা মেরেছে। এই ম্যাচে মোট ৭ জন ক্রিকেটার তিন বা তার বেশি ছক্কা মেরেছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে এই প্রথম এমন ঘটনা ঘটল। এর আগে এই কীর্তি করেছিলেন ৬ জন ক্রিকেটার। ২০০৯ সালে নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যে এবং ২০২১ সালে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে খেলা ম্যাচে ৬ জন ক্রিকেটার তিন বা তার বেশি ছক্কা মেরেছিলেন।

দিল্লিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ম্যাচে ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার এবং হার্দিক পান্ডিয়া তিনটি করে ছক্কা মারেন।

পরের ইনিংসে দক্ষিণ আফ্রিকার হয়ে ডেভিড মিলার এবং ভ্যান ডের ডুসেন মারেন ৫টি করে ছক্কা। আর প্রিটোরিয়ার ৪টি বিশাল ছক্কা উপহার দেন। সেইসঙ্গে ২১১ রান তাড়া করে জয় দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০৬ রান তাড়া করে জয় সর্বোচ্চ ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *