Breaking News

পাকিস্তানে সিরিজ হেরে বাংলাদেশের উপর চাপ তৈরি করতে চায় পুরান !

পাকিস্তানে ৩-০ তে সিরিজ হেরে বাংলাদেশের উপর চাপ তৈরি করতে চায় পুরান। নেতৃত্ব পেয়ে কি ধার কমে গেল নিকোলাস পুরানের ব্যাটের! অধিনায়ক হিসেবে দুটি সিরিজেই চরম ব্যর্থ তিনি।

এর মধ্যে গত পরশু পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে হোয়াইটওয়াশ হওয়ার পর নিজের ব্যাটিং নিয়ে হতাশাও ব্যক্ত করেন উইন্ডিজের সাদা বলের অধিনায়ক।

তবে সে হতাশা ভুলতে এখন তিনি বাংলাদেশের দিকে তাকিয়ে। পূর্ণাঙ্গ সফরে এখন উইন্ডিজে রয়েছেন সাকিব-তামিমরা। ১৬ জুন থেকে শুরু হওয়া দুই টেস্টের সিরিজে পুরান নেই। তবে বাংলাদেশের বিপক্ষে টি২০ ও ওয়ানডে সিরিজ তাঁর নেতৃত্বেই খেলবে স্বাগতিকরা।

পাকিস্তান আসার আগে নেদারল্যান্ডসে ৩-০-তে ওয়ানডে সিরিজ জিতেছিল ক্যারিবীয়রা। তবে দুই সিরিজের একটি ওয়ানডেতেও পুরানের ব্যাট হাসেনি।

অধিনায়ক হিসেবে প্রথম দুই সিরিজের ছয় ওয়ানডেতে ১৩.৫০ গড়ে মাত্র ৮১ রান করেছেন পুরান। তিনি সর্বশেষ হাফসেঞ্চুরি করেছিলেন ১৫ ইনিংস আগে! তাই নিজের ব্যাটিং নিয়ে ভীষণ হতাশ পুরান, ‘সর্বশেষ ১০-১২ ইনিংসে আমি রান করতে পারিনি।

নিজের ব্যাটিং নিয়ে আমি খুবই হতাশ। বিশেষ করে ওয়ানডেতে। তবে সিরিজ হারলেও পাকিস্তানে দল হিসেবে তাঁরা অনেক কিছু শিখেছেন বলেও জানান তিনি, ‘শেষ দুটি ম্যাচ আমাদের জন্য বেশ হতাশার।

আমাদের ব্যাটিং খুবই বাজে ছিল। তবে দল হিসেবে আমরা মন্দ খেলিনি। পাকিস্তানের মাটিতে এই সিরিজ থেকে আমরা অনেক কিছু শিখেছি।

বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজে সেটা কাজে চান বলেও জানান পুরান, ‘আর ক’দিন পরই বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরু হবে। এ সিরিজটির দিকে আমরা তাকিয়ে আছি।

আশা করছি, পাকিস্তান সিরিজে পাওয়া অনেক শিক্ষাই বাংলাদেশের বিপক্ষে কাজে লাগবে। ১৬ জুন থেকে বাংলাদেশের বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের জন্যও দলকে বার্তা দিয়েছেন পুরান, ‘উইকেট নিতে হবে, রান করতে হবে, স্মার্ট ক্রিকেট খেলতে হবে।

টেস্ট দলকে আমি শুভকামনা জানাই। বাংলাদেশের বিপক্ষে আবারও সিরিজ জয়ের অপেক্ষায় আছি আমি। গত রোববার মুলতানে শেষ ওয়ানডেতে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে উইন্ডিজকে ৫৩ রানে পরাজিত করে পাকিস্তান।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে সাদাব খানের মারকুটে ৮৬ রানের ইনিংসে ২৬৯ রান করে স্বাগতিকরা। তবে ধুলোর-ঝড়ের কারণে উইন্ডিজকে ৪৮ ওভারে ২৭০ রানের টার্গেট দেওয়া হয়। কিন্তু তারা ২১৬ রানে অলআউট হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *