Breaking News

শেষ চারের স্বপ্নভঙ্গ বিশ্বকাপ থেকে বিদায় পর্তুগাল, বিদায় রোনালদো

পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর বিশ্বকাপ ট্রফি আর ছুঁয়ে দেখা হলো না । মরক্কোর কাছে ১-০ গোলে হেরে কোয়ার্টার ফাইনালেই বিদায় নিয়েছে ফার্নান্দো সান্তোসের দল। বিশ্বকাপের শেষটা ভালো হলো না সিআর সেভেনের।

শেষ দুই ম্যাচ তাকে প্রথম একাদশের রাখেননি পর্তুগিজ কোচ। আজকের ম্যাচের প্রথমার্ধে গোল খাওয়ার পর দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে সান্তোস তাকে মাঠে নামালেও কিছুই করতে পারেননি। এভাবেই বিশ্বকাপ শেষ হয়ে গেল পর্তুগালের।

দোহার আল থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে বল দখলে এগিয়ে ছিল পর্তুগাল। কিন্তু মরক্কো সুযোগ তৈরি করেছে তাদের চেয়েও বেশি। ৫ম মিনিটে জোয়াও ফেলিক্সের জোরাল হেড ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন গোলরক্ষক ইয়াসিন বোনো।

দুই মিনিট পর মরক্কোর হাকিম জিয়াশের কর্নার কিক থেকে ইউসেফ এন-নেসিরির হেড ক্রসবারের ওপর দিয়ে যায়। যদিও সেটা অফসাইড ছিল। ৪২তম মিনিটে এগিয়ে যায় মরক্কো।

বাঁ দিক থেকে ইয়াহিয়া আত্তিয়াত আল্লাহর ক্রস পোস্ট ছেড়ে এগিয়ে এসে পাঞ্চ করার চেষ্টায় ব্যর্থ হন পর্তুগালের গোলকিপার দিয়োগো কস্তা। তার এই মারাত্মক ভুলে দারুণ হেডে গোল করেন মরক্কোর নেসিরি।

এই নিয়ে মরক্কোর প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে তিন গোল করলেন সেভিয়ার ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। বিরতির পর ৫১তম মিনিটে অবশেষে রোনালদোকে নামান পর্তুগাল কোচ সান্তোস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *