Breaking News

বাবর আজমের সঙ্গে ‘দ্বন্দ্ব’ নিয়ে ওয়াসিম আকরামের বক্তব্য

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আসন্ন আসরে পেশোয়ার জালমির হয়ে খেলবেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এর আগে তিনি করাচি কিংসের হয়ে খেলতেন। গুঞ্জন উঠেছে দেশটির কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামের সঙ্গে দ্বন্দ্বের কারণে করাচি ছাড়েন বাবর।

করাচি কিংসের চেয়ারম্যান এবং বোলিং কোচের দায়েত্ব আছেন ওয়াসিম আকরাম। আর তার সঙ্গে দ্বন্দ্বের কারণেই ফ্র্যাঞ্জাইজিটি ছেড়ে পেশোয়ারে নাম লেখান বাবর। তবে রটে যাওয়া এই গুঞ্জনকে রীতিমতো উড়িয়ে দিয়েছেন ‘সুইং অব সুলতান’।

বরং পাকিস্তান অধিনায়ক তার কাছে ছেলের মতো বলেও মন্তব্য করেছেন তিনি। সে সঙ্গে যেসব সাংবাদিকরা সমালোচনা করেছে তাদেরকে রীতিমত ধুয়ে দিয়েছেন আকরাম।

দুবাইতে ক্রিকেট পাকিস্তানকে দেয়া এক সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেন, ‘বাবর আমার কাছে ছেলের মতো। আমি বাবরের প্রতি কখনোই বিরক্ত হইনি। কয়েকজন সাংবাদিক ঘরে বসে এসব গল্প করছেন।

তাদের কাজ শুধুমাত্র টুইটারে থাকা। তারা খাবার খাবে না, তারা চা খাবে না, তারা ২৪ ঘণ্টা টুইটারে থাকে। আমি তাদের সঙ্গে একবারও দেখা করিনি।’ বাবরকে ছেড়ে দেয়ার সিদ্ধান্তটি মালিক পক্ষের

এখানে তিনি এতে জড়িত ছিলেন না উল্লেখ করে ওয়াসিম আকরাম বলেন, ‘লিগ ক্রিকেটে লেনদেন খুবই সাধারণ। এটা আমার দল নয়, মালিকের দল। ‘বাবরের সঙ্গে আমার নিয়মিত কথা হয়।

সে আমার নিজের ছেলের মতো। আমি কেন তার উপর বিরক্ত হব? আমি তাকে সম্পূর্ণ সমর্থন করি,’ যোগ করেন এই কিংবদন্তি। ওয়াসিম আকরাম জোর দিয়ে বলেছেন,  বর্তমান পরিস্থিতিতে আমাদের অধিনায়ককে সমর্থন করা উচিত।

বাবর আজমের অভিজ্ঞতা এখনো কম; তাকে অপসারণ করলে দলের কিছুই হবে না,  তবে তাকে সমর্থন করলে একটি পার্থক্য তৈরি হবে। ‘আমাদের অধিনায়ককে সমর্থন করতে হবে।

(আমি এটা বলছি কারণ) আমি ৭ জন অধিনায়কের অধীনে খেলেছি। আমাদের অধিনায়ক যদি এখনই অনভিজ্ঞ হন, তাকে সরিয়ে দিয়ে কোনো লাভ হবে না। তবে তাকে সমর্থন করতে হবে।

আমাদের শত্রুর দরকার নেই, আমাদের নিজেদের মানুষই যথেষ্ট। আমি দেখছি মানুষ বাবরের বাম, ডান, কেন্দ্রের সমালোচনা করছে। এটা লজ্জাজনক, দয়া করে নিজেকে নিয়ে মজা করা বন্ধ করুন। এটা সত্যিই আমাকে কষ্ট দেয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *