Breaking News

বাংলাদেশ সেমিফাইনালে উঠলে সেটি হবে অঘটন ‘আকাশ চোপড়া’

অভিজ্ঞ আর তারুণ্যের মিশেলে এবার দারুণ এক দল বাংলাদেশের। যে পেস আক্রমণ নিয়ে দীর্ঘদিন আক্ষেপ ছিল, তাতেও এখন বিশ্বসেরাদের কাতারে টাইগাররা। ২০২৩ বিশ্বকাপে তাই বাংলাদেশ ভালো কিছু করে দেখাবে,

সেই আশায় ক্ষণ গুনছেন সমর্থকরা। তবে সমর্থকদের এমন আশায় যেন জল ঢেলে দিলেন ভারতের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া। তার মতে, বাংলাদেশ বিশ্বকাপের সেমিফাইনালে যেতে পারবে না।

হয়তো কিছু অঘটন ঘটাতে পারে। নিজের ইউটিউব চ্যানেলে দেওয়া এক ভিডিওতে বাংলাদেশ দলের বর্তমান অবস্থা ও সম্ভাবনা নিয়ে ব্যাখ্যা-বিশ্লেষণ করেন আকাশ চোপড়া। সেখানে তিনি বাংলাদেশের ব্যাটারদের সামর্থ্য নিয়েও প্রশ্ন তোলেন,

প্রশ্ন তুলেন এই দল কতদূর যেতে পারবে তা নিয়ে। আকাশ চোপড়া বলেন, ‘এই দল কতদূর যাবে? আমার তো মনে হয়, এই দল শীর্ষ চারে কোয়ালিফাই করবে না। কিছু অঘটন হয়তো ঘটাতে পারে। আগেও ঘটিয়েছে।

তবে এই দল যদি কোয়ালিফাই (সেমিতে) করতে পারে, মিরাকলই হবে। বাংলাদেশের বোলিংয়ের প্রশংসা করলেও সবমিলিয়ে টাইগারদের দলটিকে ভালো বলতে রাজি নন আকাশ চোপড়া, ‘এমনিতে ওদের ফাস্ট বোলিং ভালো, স্পিন বিভাগও।

দুইজন ভালো মানের অলরাউন্ডার (মিরাজ ও সাকিব) আছে। সত্যি কথা যদি বলি, সবকিছু মিলিয়ে দল খুব বেশি ভালো নয়। তিনি যোগ করেন, ‘ব্যাটারদের জ্বলে উঠতে হবে। কেননা পাঁচ আঙুল এক না হলে হাত কখনোই মুঠোবন্দি হবে না।

বাংলাদেশের ক্ষেত্রে এটা আমরা গত এশিয়া কাপেও দেখেছি। সবাই মিলে যদি পারফরম্যান্স না করতে পারে তাহলে ওরা ভালো করে না। বাংলাদেশ দল ট্রফি জিততে পারেনি, এটা নিয়েও ব্যঙ্গ করেছেন ভারতের সাবেক ব্যাটার।

আকাশ চোপড়ার এসব মন্তব্য নিয়ে সমালোচনার ঝড় উঠেছে টাইগার সমর্থকদের মধ্যে। কেউ কেউ ব্যঙ্গ করে লিখেছেন, ‘আকাশ চোপড়াকে বাংলাদেশের নির্বাচক বানিয়ে দেওয়া হোক।’ কেউবা বলেছেন, ‘নিজের চড়কায় তেল দিন,

ভারতীয় ক্রিকেটারদের নিয়ে ভাবুন।একজন লিখেছেন, ‘ভারত এত ভালো দল, গত এক দশকে কয়টি ট্রফি জিতেছে?’ আরেকজনের মন্তব্য, ‘অথচ এই বাংলাদেশই কদিন আগে ভারতকে হারিয়েছে।

বাংলাদেশের সিনিয়র ব্যাটারদের ওয়ানডেতে গড় ৪০-এর কম হওয়া নিয়েও সমালোচনা করেন আকাশ চোপড়া। তামিম ইকবালের গড় মাত্র ৩৬, তাই তার বদলে অন্য কাউকে দিয়ে চেষ্টা করা দোষের কিছু না, এমন কথাও বলেন তিনি।

তবে আকাশ চোপড়ার ওই ভিডিওতে অনেক বাংলাদেশি সমর্থক মনে করিয়ে দিয়েছেন, বাংলাদেশ যেসব পিচে খেলে, সেসব পিচে ২২০ রান করাও কঠিন। তাই এখানকার ব্যাটারদের গড় ভারতের ব্যাটিং সহায়ক পিচের মতো হবে, ভাবা ঠিক না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *