Breaking News

জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশকে রানার পাহাড়ে চাপা দিলো ভারত!

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের শেষ বেলায় হুট করেই দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দিয়েছে ভারত। আর করবে নাই বা কেন? তাদের লিড হয়ে গেছে ৫১২ রানের! মানে এই টেস্ট জিততে বাংলাদেশকে বাকি দুই দিনে করতে হবে ৫১৩ রান।

প্রথম ইনিংসে দেড়শ রানে অল-আউট হওয়া যা রীতিমতো অসম্ভব ব্যাপার। ড্র করা তো আরও অসম্ভব। আজ শুক্রবার বাংলাদেশের প্রথম ইনিংস ১৫০ রানে গুটিয়ে দিয়েও ফলোঅন করায়নি ভারত।

নিজেরা নামে দ্বিতীয় ইনিংস খেলতে। দ্বিতীয় ইনিংসেও তারা হেসেখেলে রান তুলছিলেন। উইকেট খুব যে সহজ তা নয়, কিন্তু ভারতীয় ব্যাটাররা তা মানিয়ে নিতে পেরেছেন।

লোকেশ রাহুল এবং শুভমান গিল উপহার দেন ৭০ রানের উদ্বোধনী জুটি। ২৩ রান করা রাহুলকে ফেরান খালেদ আহমেদ। ৮৪ বলে ফিফটি করা শুভমান পেয়ে যান ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির দেখা।

১৪৭ বলে ক্যারিয়ারে প্রথমবার তিন অংক ছুঁয়ে ফেলেন শুভমান। গত জানুয়ারিতে ব্রিসবেনে খেলা ৯১ রানের ইনিংসটাই এতদিন শুভমানের সর্বোচ্চ টেস্ট ইনিংস ছিল। এরপর ১১০ রান করে মেহেদি মিরাজের বলে ক্যাচ তুলে বিদায় নেন।

তার ১৫২ বলের ইনিংসে ছিল ১০টি চার এবং ৩টি ছক্কার মার। শুভমানের বিদায়ের সঙ্গে ভাঙে ১১৩ রানের দ্বিতীয় উইকেট জুটি। পুজারাও ৮৭ বলে ফিফটি পূরণ করেন।

এরপর ১৩০ বলে তুলে নেন ক্যারিয়ারের ১৯ নম্বর টেস্ট সেঞ্চুরি। এরপর পরই ২ উইকেটে ২৫৮ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ৫১৩ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *