Breaking News

জিম্বাবুয়েকে একতরফা ভাবেই ইনিংস ব্যবধানে হারালো ‘ওয়েস্ট ইন্ডিজ’

প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সমানতালে লড়াই করেছে স্বাগতিক জিম্বাবুয়ে। সমানতালে ব্যাটিং করে ম্যাচটি ড্র করেছিলো স্বাগতিক জিম্বাবুইয়ানরা। কিন্তু দ্বিতীয় টেস্টে এসে আর লড়াই করতে পারেনি জিম্বাবুয়ে।

বরং ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে করা ২৯২ রানকেও দুই ইনিংস মিলিয়ে পার হতে পারেনি ক্রেইগ আরবিনের দল। দুই ইনিংস মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে মাত্র ৪ রান কম করেছে জিম্বাবুয়ে।

যার ফলে দ্বিতীয় টেস্টে ক্যারিবীয়দের কাছে এক ইনিংস ও ৪ রানে পরাজিত হলো জিম্বাবুয়ে। সে সঙ্গে ২ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে জিতে নিয়েছে ক্রেইগ ব্র্যাথওয়েটের দল।

বুলাওয়ের কুইন্স স্পোর্টস পার্কে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১১৫ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুইয়ানরা। ক্যারিবীয় স্পিনার গুদাকেশ মোতি মাত্র ১৪.৫ ওভার বল করেই তুলে নেন ৭ উইকেট।

২ উইকেট নেন জেসন হোল্ডার। অ্যালজারি জোসেফ নেন ১টি উইকেট। জিম্বাবুয়ের হয়ে ইনোসেন্ট কাইয়া ৫২ বলে সর্বোচ্চ ৩৮ রান করেন। ২৩ রান করে অপরাজিত থাকেন ডোনাল্ড তিরিপানো।

অধিনায়ক ক্রেইগ আরভিন ২২ রান করে আউট হন। জবাব দিতে নেমে শুরুতেই অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটের উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। ৭ রান করে আউট হন তিনি। এরপর ত্যাগনারায়ন চন্দরপল ৩৬ রান করে আউট হন।

রেমন রেইফার ৮৬ বলে ৫৩ রান করে রানআউট হয়ে যান। জার্মেইন ব্ল্যাকউড ৩২ বলে ২২ রান করেন। কাইল মায়ার্স করেন ৩০ রান। রস্টোন চেজ সর্বোচ্চ ৭০ রান করেন ১৩২ বল খেলে। জসুয়া ডি সিলভা ১১১ বল খেলে করেন ৪৪ রান।

শেষ পর্যন্ত ৯২.৩ বলে ২৯২ রান করে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ১৭৭ রানের লিড নেয় ক্যারিবীয়রা। জিম্বাবুয়ের ভিক্টর এনইয়ুচি নেন ৫ উইকেট। ব্রেন্ডন মাভুতা ৩ উইকেট নেন। ওয়েলিংটন মাসাকাদজা ১ উইকেট নেন।

১৭৭ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৭৩ রান করে অলআউট হয়ে জিম্বাবুয়ে। একা ক্রেইগ আরভিন ১০৫ বলে সর্বোচ্চ ৭২ রান করে আউট হয়ে যান। ইনোসেন্ট কাইয়া ৫৭ বলে ৪৩ রান করে আউট হন।

১৬ রান করেন ব্রেন্ডন মাভুতা। গুদাকেশ মোতি এবারও নেন ৬ উইকটে। দুই ইনিংস মিলিয়ে তিনি নেন ১৩ উইকেট। ১টি করে উইকেট নেন অ্যালজারি জোসেফ, শ্যানন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, রস্টোন চেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *