Breaking News

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল নিশ্চিত করলো রিয়াল-ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নিজ নিজ ম্যাচে ড্র করেছে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। জিততে না পারলেও গ্রুপ পর্বের দুই ম্যাচে হাতে রেখেই ষোলো নিশ্চিত করে ফেলেছে দুদলই।

মঙ্গলবার রাতে ‘জি’ গ্রুপের ম্যাচে ডেনমার্কের ক্লাব এফসি কোপেনহেগেনের মাঠে গোলশূন্য ড্র করেছে ম্যানসিটি। স্ট্রাইকার আর্লিং হালান্ডকে ছাড়াই খেলতে নামে সিটিজেনরা।

ম্যাচের ২৫তম মিনিটে পেনাল্টি মিস করেন রিয়াদ মাহরেজ। ৩০তম মিনিটে সার্জিও গোমেজ লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় সিটি। টানা তিন জয়ের পর এবারের চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মতো পয়েন্ট হারাল সিটি।

তবে ১০ জনের দল নিয়েও ড্র করতে পেরে খুশি কোচ পেপ গার্দিওলা। চার ম্যাচে ম্যানসিটির সংগ্রহ ১০ পয়েন্ট। গ্রুপে সবার নিচে থাকা কোপেনহেগেনের পয়েন্ট ২।

আরেক ম্যাচে ১-১ গোলে ড্র করেছে বরুসিয়া ডর্টমুন্ড ও সেভিয়া। ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে ডর্টমুন্ড। অন্যদিকে, ‘এফ’ গ্রুপের ম্যাচে শাখতার দোনেৎস্কের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।

ফলে চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। তিনে থাকা শাখতারের পয়েন্ট ৫। গ্রুপের আরেক ম্যাচে সেল্টিকের মাঠে ২-০ গোলে জিতেছে আরবি লাইপজিগ।

৬ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান দুইয়ে। রিয়াল শেষ ষোলো নিশ্চিত করলেও গ্রুপ পর্ব থেকে সেল্টিকের বিদায় নিশ্চিত হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *