Breaking News

এশিয়া কাপ বাছাই পর্বে আমিরাতকে হারিয়ে ভারত-পাকিস্তানের গ্রুপসঙ্গী হলো হংকং

সিঙ্গাপুরের বিপক্ষে মাত্র ৭.৫ ওভারে ১০৫ রানের লক্ষ্য তাড়া করে নিজেদের কাজটা সেরে রেখেছিল কুয়েত। এরপর তাদের প্রার্থনায় ছিল আরব আমিরাত ও হংকংয়ের মধ্যকার শেষ ম্যাচে আমিরাতের জয়। কিন্তু হয়নি সেটি।

আমিরাতকে ৮ উইকেটে হারিয়ে এশিয়া কাপের টিকিট পেয়ে গেছে হংকং। বুধবার ছিল এশিয়া কাপ ক্রিকেটের বাছাইপর্বের শেষ দিন। যেখানে শেষ ম্যাচে আগে ব্যাট করে ১৪৭ রানে অলআউট হয় আরব আমিরাত।

তাদের দেওয়া ১৪৮ রানের লক্ষ্য মাত্র ২ উইকেট হারিয়ে ১৯ ওভারেই ছুঁয়ে ফেলে হংকং। যার সুবাদে এশিয়া কাপের মূল আসরে ভারত-পাকিস্তানের গ্রুপের টিকিট পেলো তারা। ম্যাচটি অত্যধিক বড় ব্যবধানে জিতলে আমিরাতের সামনেও সুযোগ ছিল এশিয়া কাপের টিকিট পাওয়ার।

কিন্তু হংকংয়ের উদ্বোধনী জুটিতেই একপ্রকার শেষ হয়ে যায় সেই আশা। দুই ওপেনার নিজাকাত খান ও ইয়াসিম মুর্তাজা ১০.৫ ওভারে গড়েন ৮৫ রানের জুটি। অধিনায়ক নিজাকাতের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৩৯ রান।

আরেক ওপেনার ইয়াসিম খেলেন ৪৩ বলে ৫৮ রানের ইনিংস। পরে বাবর হায়াত ২৬ বলে ৩৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয় তরান্বিত করেন। একইসঙ্গে পাইয়ে দেন এশিয়া কাপের মূল আসরের টিকিট।

ম্যাচের প্রথম ইনিংসে ইহসান খানের বোলিং তোপে পড়ে আমিরাত। চার ওভারের স্পেলে এহসান ২৪ রানে ৪ উইকেট নেন। এছাড়া আয়ুশ শুকলার শিকার ৩ উইকেট।

আমিরাতের পক্ষে অধিনায়ক সিপি রিজওয়ান ৪৯ বলে ৪৯ ও জাওয়ার ফরিদ ২৭ বলে ৪১ রান করেন। আমিরাতকে হারিয়ে এবার এশিয়া কাপের মূল আসরে বি গ্রুপে ভারত ও পাকিস্তানের মুখোমুখি হতে হবে হংকংকে।

আগামী ৩১ আগস্ট ভারত ও ২ সেপ্টেম্বর পাকিস্তানের মুখোমুখি হবে হংকং। এর আগে দিনের প্রথম ম্যাচে সিঙ্গাপুর অলআউট হয় মাত্র ১০৪ রানে।

জবাবে মাত্র ৭.৫ ওভারে ১০৫ রান করে নেট রানরেট বাড়িয়ে রাখে কুয়েত। তবে তাদের প্রয়োজন ছিল হংকংয়ের পরাজয়। কিন্তু সেটি না হওয়ায় কুয়েতের স্বপ্নযাত্রার সমাপ্তি ঘটে বাছাইপর্বেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *