Breaking News

আমি কাওকে অনুকরণ করিনা, কাজের সাধিনতা পেলে দলের সাথে কাজ করতে রাজি: মাশরাফি

মাশরাফি বিন মুর্তজা নামটির কথা মনে হলেই চোখে ভেসে উঠে এক অপরাজেয় যোদ্ধার ছবি। যিনি বার বার ইনজুরির পরও খেলে গেছেন বীরের মতো। হারতে থাকা একটা দলকে শিখিয়েছেন কিভাবে জিততে হয়।

চোখে চোখ রেখে কি ভাবে লড়াই করতে হয়। যার অধিনায়কত্বে বাংলাদেশ সীমিত ওভারের ফরম্যাটে পৌছে গিয়েছিলো সেরাদের কাতারে। একবার ভাবুন তো সেই অজেয় মানুষ টা যদি অন্য কোনো ভূমিকায় দলের হাল ধরেন তাহলে কেমন হবে।

এদেশের অনেক মানুষই মনে করেন বাংলাদেশ দলের বর্তমান খারাপ সময়ে মাশরাফি দলের সাথে যুক্ত হলে অবস্থার উন্নতি হতে পারে। এক আলাপচারিতায় এ বিষয়ে সরাসরি এ বিষয়ে কথা বলেন মাশরাফি।

তার কাছে জানতে চাওয়া হয় বিসিবি যদি চায় তাহলে তিনি কোচ মেন্টর অথবা ম্যানেজার হিসেবে দলের সাথে যুক্ত হতে চান কি না? মাশরাফি জবাব দিয়েছেন তার মতো করেই।

বর্তমানে যে ভাবে চলছে সে ভাবে তিনি কোনো দায়িত্বে আসতে চান না। ধোনি বা সাকলাইন মোস্তাক করছেন বলে তিনিও কারবেন এমন টা নয়। কারন তিনি কাওকে অনুকরণ করতে চান না।

তবে তাকে যদি তার মতো করে দায়িত্ব পালন করতে দেয়া হয় তাহলে তিনি বাংলাদেশ দলের দায়িত্ব নিতে চান সেটা যে ভুমিকাতেই হোক না কেনো। তাই বলে কি যা ইচ্ছে তাই করবেন।

এর জবাবও দিয়েছেন তিনি। তার মতে কাজ করবেন ভালো মন্দ সব কিছুর জবাবদিহি অবশ্যই করবেন। তবে সেটা একজনের কাছে। সবার কাছে জবাবদিহি করার লোক তিনি নন।

তার উত্তরে এটা সহজেই বুঝা যায় কাজের পরিবেশ এবং সাধিনতা পেলে বাংলাদেশ জাতীয় দলের সাথে যেকোনো পদে কাজ করতে তিনি রাজি আছেন।

যদিও এই বিষয়ে বিসিবি এখনো কিছু বলেনি। তরপরেও মাশরাফি যদি রাজি থাকেন তাহলে তার মতো পারসোনালিটির একজন দলের সাথে যুক্ত করা বিসিবির উচিত নয় কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *