Breaking News

আফগানদের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ড

ব্যাটিংয়ে উড়ন্ত শুরু পেয়েছিল আফগানিস্তান। এবার বোলিংয়েও দুর্দান্ত শুরু করেছে তারা। তিন অঙ ছোঁয়ার আগেই ইংল্যান্ডের টপ অর্ডার গুঁড়িয়ে দিয়েছেন নাভিন-মুজিবরা। ২৮৫ রানের লক্ষ্য তাড়ায় এখনো অনেক দূর পাড়ি দিতে হবে ইংলিশদের।

২১ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১২১ রান। ১ রান নিয়ে উইকেটে আছেন কারান। অপর অপরাজিত ব্যাটার হ্যারি ব্রুকের সংগ্রহ ৪২ রান। লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় ইংল্যান্ড। ইনিংসের দ্বিতীয় ওভারে ফজল হক ফারুকির বলে

লাইন মিস করে লেগ বিফোরের ফাঁদে পড়েন জনি বেয়ারস্টো। এই ওপেনার অবশ্য রিভিউ নিয়েছিলেন তবে বাঁচতে পারেননি।দুর্দান্ত ফর্মে থাকা জো রুট উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। তিনে নেমে ফিরেছেন দ্রুতই।

সপ্তম ওভারে মুজিবের গুগলিতে বোল্ড হয়েছেন তিনি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১৭ বলে ১১ রান। আগের ম্যাচে সেঞ্চুরি করা ডেভিড মালান আজও শুরুটা দুর্দান্ত করেছিলেন। যতক্ষণ উইকেটে ছিলেন সাবলীল ছিলেন।

১৩তম ওভারে মোহাম্মদ নবির অফ স্টামের ওপরের নিচু হওয়া বলে বোকা বনেছেন। শর্ট মিড উইকেটে ক্যাচ দেওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ৩৯ বলে ৩২ রান। টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতার দিনে দায়িত্ব বেড়েছিল জস বাটলারের।

তবে অভিজ্ঞ এই ব্যাটার উল্টো দলের চাপ বাড়িয়েছেন। ১৮তম ওভারের দ্বিতীয় বলে নাভিন উল হককে সোজা ব্যাটে খেলতে গিয়ে বোল্ড হয়েছেন বাটলার। ৯ রান করে এই উইকেটকিপার ব্যাটার ফেরায় একশ’র আগেই ৪ উইকেট হারায় ইংল্যান্ড।

ছয়ে নেমে বাটলার-রুটদের পথেই হেটেছেন লিয়াম লিভিংস্টোন-উইকেটে এসে থিতু হয়েছেন ঠিকই কিন্তু ইনিংস বড় করতে পারেননি। ১০ রান করা এই ব্যাটার রশিদের গুগলিতে লেগ বিফোরের ফাঁদে পড়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *