Breaking News

শেষ ১৭ বলে ৫৯ রান নিয়ে অবিশ্বাস্য জয় শ্রীলঙ্কার !

শেষ ১৭ বলে ৫৯ রান নিয়ে অবিশ্বাস্য জয় এনে দিলো শ্রীলঙ্কার ধানুশ সানাকা। প্রথম টি-টোয়েন্টিতে ১০ উইকেটে হার, দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩ উইকেটে হার! শেষ ম্যাচেও পরাজয়ের শঙ্কায় পড়েছিল শ্রীলঙ্কা, চোখ রাগাচ্ছিল হোয়াইটওয়াশ।

শেষ ১৭ বলে ৫৯ রান নিয়ে অস্ট্রেলিয়াকে হারাল শ্রীলঙ্কা, এড়াল হোয়াইওয়াশ। অস্ট্রেলিয়ার দেওয়া ১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১০৮ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল শ্রীলঙ্কা। শেষ ৩ ওভারে লঙ্কানদের দরকার ছিল ৫৯ রান।

এই পরিস্থিতি থেকে স্বাগতিকদের জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক দাসুন শানাকা ও চামিকা করুণারত্নে। ২৫ বলে ৪ ছক্কা ও ৫ চারে ৫৪ রানে অপরাজিত থাকেন শানাকা, করুণারত্নে অপরাজি থাকেন ১৪ রানে।

১৮তম ওভারে ২২, ১৯তম ওভারে ১৮ ও শেষ ওভারের ৫ বলে ১৯ রান নিয়ে লঙ্কানদের জয় এনে দেন শানাকা-করুণারত্নে। এর আগে, টসে জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া।

ফিঞ্চ-ওয়ার্নার উদ্বোধনী জুটিতে ৪৩ রান তুলে। এরপর ২০ বলে ২৯ রান করে বিদায় নেন ফিঞ্চ। দ্বিতীয় উইকেটে ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েল যোগ করেন আরো ৪২ রান।

এরপর টানা দুই বলে বিদায় নেন ম্যাক্সওয়েল ও ওয়ার্নার। ম্যাক্সওয়েল ৯ বলে ১৬ ও ওয়ার্নার ৩৩ বলে ৩৮ রান করেন। রানের খাতা খুলতে পারেননি জশ ইংলিশ।

৮৫ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন স্টিভেন স্মিথ ও মার্কাস স্টয়নিস। স্মিথের অপরাজিত ৩৭ ও স্টয়নিসের ৩৮ রানের কল্যাণে ২০ ওভার শেষে অজিদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৭৬।

শানাকা ম্যাচসেরা ও ফিঞ্চ সিরিজ সেরা হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *