Breaking News

টি-টোয়েন্টিতে বিশ্বের দ্বিতীয় দ্রুততম ১০০ উইকেট নেওয়ার মাইলফলক মুস্তাফিজের সামনে

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানে হারে বাংলাদেশ। ওই ম্যাচে বাংলাদেশ দলের বোলারদের মধ্যে সবচেয়ে বাজে বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান;

চার ওভারে দিয়েছেন ৪৮ রান, পাননি কোনো উইকেট। তবে ত্রিদেশীয় এই টুর্নামেন্টে মাইলফলকের সামনে দাঁড়িয়ে মুস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেটের রেকর্ডের সামনে দাঁড়িয়ে তিনি।

একই সঙ্গে বাংলাদেশের দ্বিতীয় এবং বিশ্বের পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের রেকর্ডের সামনে দাঁড়িয়ে মুস্তাফিজুর। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ১০০ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

তিনি ৮৪তম ম্যাচে টি-টোয়েন্টিতে শততম উইকেট পেয়েছিল। এখন পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০১ ম্যাচ খেলে ১২২টি উইকেট পেয়েছেন সাকিব। ইএসপিএন ক্রিকইনফোর ওয়েবসাইটে দেখা যায়,

মুস্তাফিজুর রহমান এখন পর্যন্ত ৭৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে তুলে নিয়েছেন ৯৪ উইকেট। বিশ্বের দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে তার দরকার আর মাত্র ছয়টি উইকেট।

মুস্তাফিজুর রহমান যদি পরবর্তী দুই ম্যাচের মধ্যে ছয়টি উইকেট নিতে পারেন, তাহলে বিশ্বের দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করবেন।

মুস্তাফিজুর রহমানের পেছনে রয়েছেন পাকিস্তানি বোলার সাদাব খান। তিনি এখন পর্যন্ত ৭৩ ম্যাচ খেলে ৮৫ উইকেট নিয়েছেন। এরপর রয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম জাম্পা।

তিনি ৬৭ ম্যাচ খেলে নিয়েছেন ৭৫ উইকেট। উল্লেখ্য, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেট নেওয়ার রেকর্ড আফগানিস্তানের রশিদ খানের দখলে।

টি-টোয়েন্টি ক্রিকেটে মাত্র ৫৩ ম্যাচ খেলেই ১০০ উইকেট নিয়েছিলেন তিনি। এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ৭১ ম্যাচ খেলে ১১৮টি উইকেট পেয়েছেন তিনি।

আর দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কান ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা। তিনি মাত্র ৭৬ ম্যাচ খেলে নিয়েছেন ১০০ উইকেট। ক্রিকেটের সব ফরম্যাট থেকে বিদায় নেওয়া মালিঙ্গা তার ক্যারিয়ারে ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে নিয়েছেন ১০৭ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *