Breaking News

২৪ বছরের স্বপ্নভঙ্গ দক্ষিণ আফ্রিকার !

সিরিজের প্রথম ম্যাচ জিতে আশা জাগিয়েছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচে পাত্তাই পায়নি তারা। ফলে রোববার শেষ ম্যাচটি হয়ে যায় সিরিজ নির্ধারণী।

যেখানে জয় পেলে দীর্ঘ ২৪ বছর পর ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পেতো প্রোটিয়ারা। কিন্তু তাদের এই স্বপ্নে বাগড়া দিলো বৃষ্টি। প্রকৃতির কাছে হার মেনে ম্যাচটি শেষ হয়ে গেছে অমীমাংসিত অবস্থায়।

১-১ সমতায় রোববার সিরিজ নির্ধারণী ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। জয় পেলেই দীর্ঘ ২৪ বছর পর ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পেতেন প্রোটিয়ারা।

সবশেষ ১৯৯৮ সালে ইংল্যান্ডের মাটি থেকে সিরিজ জিতেছিল দক্ষিণ আফ্রিকা। সে স্বপ্নকে বাস্তবে রূপ দিতে দারুণ ব্যাটিং করছিল আফ্রিকার দেশটি। ইংলিশ বোলারদের তুলোধোনা বরে ৭৬ বলে ৯২ রানে অপরাজিত ছিলেন প্রোটিয়া উইকেটকিপার কুইন্টন ডি কক।

কিন্তু জয়ের স্বপ্ন অধরাই রয়ে গেল দ. আফ্রিকার। কারণ বৃষ্টি বাগড়ায় জয় তো দূরের কথা নিজেদের ইনিংসই শেষ করতে পারেনি তারা। প্রকৃতির কাছে হার মেনে ম্যাচটি শেষ হয়ে গেছে অমীমাংসিত অবস্থায়।

ফলে ১-১ ব্যবধানে ড্র হয়েছে সিরিজ। শিরোপা ভাগাভাগি করেছে দুদল। হেডিংলিতে টস জিতে ব্যাট করতে নেমে ২৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৯ রান করে সফরকারী দ. আফ্রিকা।

মালান করেন ১১ ও রসি ফন ডার ডুসেন ২৬ রান করে আউট হয়ে জান। সর্বোচ্চ  ৯২ রানে অপরাজিত ছিলেন কুইন্টন ডি কক। এইডেন মারক্রাম করেন ২৪ রান।

এর পর বৃষ্টির কারণে আর খেলা সম্ভব হয়নি। এর আগে খেলা চার সিরিজে দুইটিতে হেরেছে তারা। আর এবারের সিরিজটিসহ ড্র হলো বাকি দুইটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *