Breaking News

১০০ বলের ক্রিকেটে সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন উইল স্মিড

১০০ বলের ক্রিকেটে ১০০ করে ইতিহাস গড়লেন উইল স্মিড। ইংল্যান্ডের নতুন ফরম্যাটের ক্রিকেট দ্য হান্ড্রেড-র দ্বিতীয় আসরে এসে দেখা মিললো প্রথম ব্যক্তিগত সেঞ্চুরির।

বুধবার রাতে সাউদার্ন ব্রেভের বিপক্ষে ম্যাচে বার্মিংহাম ফিনিক্সের হয়ে একশ বলের ক্রিকেটের এই প্রথম একশ করেছেন ডানহাতি ওপেনার উইল স্মিড।

ক্রিকেটে যেকোনো ফরম্যাটে ২০ বছর বয়সী স্মিডের এটি প্রথম সেঞ্চুরি। ইনিংস সূচনা করতে নেমে শেষ পর্যন্ত খেলে ৫০ বলে ৮ চার ও ছয়টি ছয়ের মারে ১০১ রানে অপরাজিত ছিলেন স্মিড।

এর সুবাদে ১০০ বলে ১৭৬ রান করে বার্মিংহাম। জবাবে সাউদার্ন ব্রেভ গুটিয়ে গেছে ১২৩ রানে। বার্মিংহাম জিতেছে ৫৩ রানে। দ্য হান্ড্রেডের গত আসরে সর্বোচ্চ ব্যক্তিগত ৯২ রানের ইনিংস খেলেছিলেন লিয়াম লিভিংস্টোন।

এবার তার দলেরই স্মিড করলেন এই টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরি। স্মিডের মারকুটে ব্যাটিংয়ের দিন নিষ্প্রভই ছিলেন লিভিংস্টোন, করেছেন ২০ বলে ২১ রান। পরে সাউদার্ন ব্রেভকে অলআউট করার মূল কৃতিত্ব হেনরি ব্রুকসের।

নিজের ২০ বলে মাত্র ২৫ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন ব্রুকস। যা এই টুর্নামেন্টের দ্বিতীয় সেরা বোলিং ফিগার। এছাড়া কেইন রিচার্ডসন ১৫ বলে ১৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। সাউদার্নের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেছেন অ্যালেক্স ডেভিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *