Breaking News

হেক্সা মিশনে টিকে থাকতে ভোরেই মাঠে নামছে ‘আর্জেন্টিনা’

‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ’ টুর্নামেন্টে টিকে থাকার লক্ষ্যে আগামীকাল বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ভোরে পেরুর যুবাদের মুখোমুখি হবে আজেন্টিনার যুবারা। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে প্যারাগুয়ে ও ব্রাজিলের কাছে

পরাজিত হওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার মুখে রয়েছে মেসি-ডি মারিয়াদের অনুসারীরা। বুধবার (২৫ জানুয়ারি) এস্তাদিও অলিম্পিকোতে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এই ম্যাচে জয় ছাড়া কোনও বিকল্প নেই আর্জেন্টিনার যুবাদের সামনে। কেননা হেরে গেলেই বিদায় নিতে হবে তাদের। আর্জেন্টিনা-পেরু উভয় দলই ‘গ্রুপ এ’তে খেলছে।

১০ দলের এই টুর্নামেন্টটে পাঁচ দল করে দুই ভাগে ভাগ হয়ে গ্রুপ স্টেজে খেলছে। ‘এ’ গ্রুপে আর্জেন্টিনা ও পেরু ছাড়াও আরও রয়েছে স্বাগতিক কলম্বিয়া, ব্রাজিল ও প্যারাগুয়ে। ‘বি’ গ্রুপে রয়েছে ইকুয়েডর, উরুগুয়ে, ভেনিজুয়েলা, চিলি ও বলিভিয়া।

আর্জেন্টিনা দুটি ও পেরু তিনটি করে ম্যাচ খেলেছে। পেরু তিনটি ম্যাচের এখনও জয়ের মুখ দেখেনি। গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের পঞ্চম স্থানে অবস্থান করছে। অন্যদিকে আর্জেন্টিনা দুই ম্যাচ দুটিতেই পরাজয়ের স্বাদ পেয়েছে।

প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ২-১ গোলে ও দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ৩-১ গোলে পরাজিত হয়। দুই ম্যাচ হেরে বিদায়ের পথে থাকলেও এখন আর্জেন্টিনার সম্ভাবনা রয়েছে পরের রাউন্ডে যাওয়ার।

যেহেতু প্যারাগুয়ে ও পেরুর একটি এবং আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়ার দুটি করে ম্যাচ হাতে রয়েছে। তাই আলবিসেলেস্তে যুবাদের পরবর্তী দুটি ম্যাচে অবশ্যই জয় পেতে হবে।

আর কামনা করতে হবে যাতে কলম্বিয়া তাদের শেষ দুই ম্যাচে হারে। কেননা প্যারাগুয়ে ও ব্রাজিল কোন সমীকরণ ছাড়াই প্রায় পরবর্তী রাউন্ড নিশ্চিত করে ফেলেছে। তাই তৃতীয় দল হিসেবে পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য লড়াইটা হবে মূলত কলম্বিয়া ও আর্জেন্টিনার মধ্যে।

কলম্বিয়ার মতো সমান সুযোগ রয়েছে আর্জেন্টাইন যুবাদের সামনে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে পেরুকে হারিয়ে নিজেদের কাজটা সেরে রাখতে হবে আর্জেন্টিনাকে।

আর একই দিনের দ্বিতীয় ম্যাচে ব্রাজিল-কলম্বিয়া ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। ব্রাজিল যদি কলম্বিয়ার কাছে হারে তাহলে পেরুকে হারিয়েও আর্জেন্টিনার কোনও লাভ হবে না। কেননা তখন কলম্বিয়ার পয়েন্ট হয়ে যাবে ৭।

আর ড্র করলে পয়েন্ট হবে পাঁচ। সেক্ষেত্রে আর্জেন্টিনা শেষ ম্যাচে কলম্বিয়াকে পরাজিত করলে ৬ পয়েন্ট নিয়ে পরের রাউন্ড নিশ্চিত করবে।

আর কলম্বিয়া আলবিসেলেস্তেদের বিপক্ষে ড্র করলেই চলে যাবে পরবর্তী রাউন্ডে। আর জয় পেলে হয়ে যেতে পারে দ্বিতীয় অথবা প্রথমও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *