Breaking News

হিলিতে মিলছে ১৫ টাকা কেজি দরে পেঁয়াজ

দিনাজপুরের হিলি পাইকারি বাজারে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৫ থেকে ১৮ টাকা কেজি দরে। এখানে গত বুধবার ভারত থেকে ৭৭ ট্রাকে পেঁয়াজ আমদানি হয়েছে ২ হাজার ১৭৬ মেট্রিক টন। যা কয়েক মাসের মধ্যে একদিনের পেঁয়াজ আমদানির রেকর্ড।

 

 

 

শুক্রবার (১৮ মার্চ) সকালে হিলি পেঁয়াজ বাজার ঘুরে জানা যায়, দুইদিন আগে যে পেঁয়াজ বিক্রি হয়েছে ২০ থেকে ২২ টাকা কেজি দরে।  আজ সকালে তা পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ১৫ থেকে ১৮ টাকা কেজি দরে।

 

 

 

পর্যাপ্ত পেঁয়াজের আমদানি হওয়ায় দাম কমে গেছে, বলছেন পেঁয়াজ ব্যবসায়ীরা। দাম কমায় খুশি নিম্ন আয়ের মানুষেরা।বাজারে পেঁয়াজ কিনতে আসা জয়নাল আহম্মেদ রাইজিংবিডিকে বলেন, ‘জিনিসপাতির দাম কমলে আমাদের জন্য ভালো।

 

 

 

পেঁয়াজের বাজার অনেক কমে গেছে। ১৮ টাকা কেজি দরে দেড় কেজি পেঁয়াজ কিনলাম। হিলি বাজারে পেঁয়াজ পাইকারি ব্যবসায়ী শাহা আলম রাইজিংবিডিকে বলেন, দুইদিনের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৪ থেকে ৬ টাকা।

 

 

 

২২ টাকার পেঁয়াজ আজ ১৫ থেকে ১৮ টাকা কেজি দরে বিক্রি করছি। আমাদের ১৪ টাকা কেজি দরে পেঁয়াজ ক্রয় করা আছে।হিলি কাস্টমস সুত্রে জানা যায়, গত বুধবার ভারত থেকে ৭৭ ট্রাকে ২ হাজার ১৭৬ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *