Breaking News

হারলেই বিদায় নিশ্চিত ম্যাচে শনিবার সকালে মাঠে নামছে ‘আর্জেন্টিনা’

অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে টানা দুই হারের পর জয়ের দেখা পেয়েছে হেক্সা মিশনে থাকা আর্জেন্টিনা। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) পেরু অনূর্ধ্ব-২০ দলের বিপক্ষে ১-০ গোলে জয় তুলে নিয়ে টুর্নামেন্টে নিজেদের টিকিয়ে রাখে আলবিসেলেস্তে যুবারা।

আগামীকাল শনিবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ৬টায় গ্রুপের শেষ ম্যাচে মাঠে নামবে মেসি-ডি মারিয়াদের অনুজরা। যেখানে প্রতিপক্ষ স্বাগতিক কলম্বিয়া। এ ম্যাচটি দু’দলের জন্যই গুরুত্বপূর্ণ।

আর্জেন্টিনার জন্য জয় ছাড়া ভিন্ন পথ খোলা না থাকলেও কলম্বিয়া ড্র করলেই নিশ্চিত হবে পরবর্তী রাউন্ড। তাই ম্যাচটি আর্জেন্টাইন যুবাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভুল হলেই বিদায় নিতে হবে তাদের।

অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ২-১ গোলে পরাজিত হয় আর্জেন্টিনা। এরপর টুর্নামেন্টে ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ৩-১ গোলে পরাজিত হয়।

তাই তৃতীয় ম্যাচটির আগে জটিল এক সমীকরণে দাঁড়ায় আলবিসেলেস্তেরা। পরিস্থিতি এমন দাঁড়ায় যে শেষ দুই ম্যাচ জিতলেও হবে না তাকিয়ে থাকতে হবে প্রতিপক্ষ কি করে।

তবে তৃতীয় ম্যাচে গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) পেরুকে হারিয়ে নিজেদের কাজ করে রাখে মেসি-ডি মারিয়ার যুবারা। আর একই দিনে ব্রাজিল-কলম্বিয়া ম্যাচের দিকেও পাখির চোখ করে রাখতে হয় তাদের।

যদিও ব্রাজিলের বিপক্ষে ম্যাচে কলম্বিয়া প্রথমে এগিয়ে গিয়েছিল। তবে শেষ পর্যন্ত বড় কোনও দুর্ঘটনা ঘটেনি আর্জেন্টিনার কপালে। ম্যাচটি থেকে ব্রাজিল ও কলম্বিয়া পয়েন্ট ভাগাভাগি করলে আর্জেন্টিনার সামনে

গ্রুপ থেকে তৃতীয় হয়ে পরবর্তী রাউন্ড নিশ্চিতের সুযোগ আসে। সে লক্ষ্যেই আগামীকাল শনিবার কলম্বিয়ার মুখোমুখি হবে তারা। ম্যাচ থেকে জয় পেলে তৃতীয় দল হিসেবে পরবর্তী রাউন্ডে চলে যাবে আর্জেন্টিনা।

আর নিজ দেশে দর্শক হয়ে যাবে কলম্বিয়া। আর ম্যাচটি যদি কোনভাবে ড্র হয় তাহলে বাড়ির পথ ধরতে হবে আর্জেন্টিনাকে। অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপের ফরম্যাট অনুসারে প্রতিটি গ্রুপ থেকে তিনটি করে দল পরবর্তী রাউন্ডে উঠবে।

সেখানে সবাই সবার মুখোমুখি হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল হবে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ। পাঁচ দলের গ্রুপে শুধু চারটি ম্যাচ খেলেছে পেরু। কোনও ম্যাচে জয় না পাওয়ায় তারা অবস্থান করছে পয়েন্ট টেবিলের শেষ স্থানে।

তিনটি করে ম্যাচ খেলেছে প্যারাগুয়ে, ব্রাজিল, কলম্বিয়া ও আর্জেন্টিনা। ৩ ম্যাচ থেকে ২ জয় ও এক ড্রয়ে সমান ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দুইয়ে রয়েছে ব্রাজিল ও প্যারাগুয়ে। গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষস্থানে অবস্থান করছে ব্রাজিল।

৩ ম্যাচ থেকে দুই ড্র ও ১ জয়ে ৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে স্বাগতিক কলম্বিয়া অবস্থান করছে। আর্জেন্টিনা ৩ ম্যাচ থেকে ২ পরাজয় ও ১ জয়ে ৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে চতুর্থ স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *