Breaking News

হঠাৎ সুখবর দিলেন ওপেনার লিটন দাশ

জিম্বাবুয়ে সিরিজের প্রথম ওয়ানডের পর আর ব্যাট হাতে নেননি লিটন দাস। সফরে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে দেশে ফিরে আসেন এই ওপেনার। ঢাকায় ফিরে নিজেকে ফিট করে গড়ে তোলার মিশনে ব্যাটিং বাদে বাকি সব চালিয়ে যাচ্ছিলেন তিনি।

দুই দিন পরই নামবেন ব্যাটিংয়ে এমন সুখবরই শোনালেন লিটন। আজ মঙ্গলবার মিরপুরের একাডেমি মাঠে ট্রেনার ইফতেখার ইফতি এবং ব্যাটার ইয়াসির রাব্বিকে সঙ্গে নিয়ে বালুর উপর ট্রেনিং করেন লিটন দাস।

এই ট্রেনিং সাধারণত পেস বোলাররা করে থাকেন তবে লিটন-রাব্বি নিজেদের ভারসাম্য ঠিক রাখতেই এমন অনুশীলন করেন। এরপর শেরে বাংলার মাঠে মিনিট ৩০ মত লম্বা রানিং করেন লিটন।

কেন এমন অনুশীলন? প্রশ্নটা রাখতেই লিটন বলেন বালুর উপর ট্রেনিংটা আসলে নিজের ভারসাম্য বজায় রাখার জন্য, ব্যাটিং করার সময় কিছুটা সাহায্য করে এটা। আপাতত রানিং, জিম সেশন এগুলোই করছি।

আশা করছি দুই দিন পরই ব্যাট হাতে মাঠে নামতে পারবো।’ ইনজুরি আক্রান্ত জাতীয় দলের তিন ক্রিকেটার লিটন দাস, নুরুল হাসান সোহান, কিংবা ইয়াসির রাব্বি সবাই অনুশীলন করছেন বিসিবি ট্রেনার ইফতেখার ইফতির অধীনে।

এই তিন ক্রিকেটারের সর্বশেষ ইনজুরির অবস্থা সম্পর্কে ঢাকা পোস্টকে এই ট্রেনার বলেন, ‘ভারী কোন কিছু করা হচ্ছে না। সেই সুযোগ নেই। তবে উন্নতির দিকেই সবাই, তবে এটা নিয়ে সবচেয়ে ভাল ফিজিও বলতে পারবেন।

ইফতি আরও বলছিলেন, ‘যেহেতু সবাই রানিং করেছে আজকে। মোটামুটি ভালোই করেছে। নতুন করে আজ বালুর উপর ট্রেনিং করেছে নিজেদের ভারসাম্য রক্ষার জন্য।

আর ইনজুরির সর্বশেষ অবস্থা ফিজিও ভালো বলতে পারবে। লিটন, সোহান আর রাব্বির ইনজুরির সর্বশেষ অবস্থা জানতে যোগাযোগ করা হয় বিসিবির প্রধান চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরীর সঙ্গে।

ঢাকা পোস্টকে তিনি সুখবর শুনিয়ে বলেন, ‘সবাই ভালো আছে আগের থেকে, উন্নতির দিকেই এগোচ্ছে। আশা করছি দ্রুত মাঠে ফিরতে পারবে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *