Breaking News

হকির বিপিএলের আশর বসতে যাচ্ছে বাংলাদেশে, দল কিনবেন ‘সাকিব’

হকির বিপিএলের আশর বসতে যাচ্ছে বাংলাদেশে, দল কিনবেন ‘সাকিব’। এক সময় হকি ছিল বাংলাদেশের দ্বিতীয় জনপ্রিয় খেলা। সেই হকি এখন কালের বিবর্তনে জনপ্রিয়তা ক্রিকেট-ফুটবলের অনেক পেছনে। হকির সেই হারানো জনপ্রিয়তা ফেরাতে বাংলাদেশ হকি ফেডারেশন ফ্রাঞ্চাইজিভিত্তিক লিগ আয়োজন করতে যাচ্ছে।

এই লিগেরই একটি দলের মালিক হতে যাচ্ছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।আগামী পরশু দিন সোমবার বাংলাদেশ হকি ফেডারেশনের সঙ্গে এসিইর সমঝোতা স্বারক স্বাক্ষর হবে।

সেই অনুষ্ঠানে ফ্র্যাঞ্চাইজি দলের নামও প্রকাশ হবে। দেশের ছয়টি বিভাগের নামে ছয়টি ফ্র্যাঞ্চাইজি দল থাকবে। ফ্র্যাঞ্চাইজি দলগুলোর মধ্যে ক্রিকেটার সাকিব আল হাসানের মোনার্ক মার্ট,

একমি গ্রুপ, ওয়ালটন, সাইফ পাওয়ারটেক একটি করে দল নেওয়ার কথা আছে। ক্রিকেটের বিপিএলের মতো এখানও থাকবে প্রতি দলে আইকন, এ প্লাস ও বিভিন্ন ক্যাটাগরি। প্রতি দলে ৪-৫ জন বিদেশি খেলোয়াড়ও থাকার কথা।

প্রতি দলে থাকবে বিদেশি কোচ। ঘরোয়া হকিতে অন্যতম বিতর্ক আম্পায়ারিং। এই লিগের জন্য মানসম্মত বিদেশি আম্পায়ার থাকবে। অক্টোবরের তৃতীয় সপ্তাহে এই লিগ মাঠে গড়ানোর কথা রয়েছে।

এই লিগে মোট ৩৪ ম্যাচ হবে। ৩৪ টি ম্যাচই টি স্পোর্টসে সরাসরি সম্প্রচার করার কথা। বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: ইউসুফ বলেন

৫ সেপ্টেম্বর এসিইয়ের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির পর অনেক বিষয় চূড়ান্ত হবে৷ এখনো অনেক বিষয় নিয়ে কাজ চলছে। আশা করি বাংলাদেশের হকির ইতিহাসে দারুণ এক কাজ হবে।

৫ সেপ্টেম্বর রাজধানীর এক হোটেলে এই লিগের স্বত্বাধিকারীর সঙ্গে চুক্তি স্বাক্ষর হবে। সেই অনুষ্ঠানে হকির বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানিয়েছে ফেডারেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *