Breaking News

সৌম্য সরকারকে দিয়ে বিগ হিট প্র্যাকটিস শুরু, অনুশীলনে ফিরলেন লিটন-সোহানরা

সৌম্য সরকারকে দিয়ে বিগ হিট প্র্যাকটিস শুরু। বাংলাদেশ দলে নিয়মিত কোনো ওপেনার নেই। লিটন কুমার দাসের ইনজুরির কারণে এই শূন্যতাটা সবচেয়ে বেশি অনূভত হয়েছে এবার এশিয়া কাপে। অনিয়মিত ওপেনার এনামুল হক বিজয়, নাইম শেখরা যারপর নাই ব্যর্থ হয়েছে।

মেহেদী হাসান মিরাজ এবং সাব্বির রহমানকে দিয়েও ইনিংস ওপেন করাতে হয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে। যার ফল হাতেনাতে পেয়েছে বাংলাদেশ দল। মিরাজ কিছুটা ভালো করতে পারলেও আর কেউ নিজেদের সেভাবে মেলেই ধরতে পারেনি।

দেখেই মনে হয়েছে এরা যেন টি-টোয়েন্টি ব্যাটিংই পারে না। অথচ, টি-টোয়েন্টিতে ভালো স্কোর করতে হলে প্রথম পাওয়ার প্লে-তেই চার-ছক্কার ফুলঝুড়ি ছড়াতে হবে। বিগ হিট খেলে রানকে নিয়ে যেতে হবে প্রতিপক্ষের ধরা-ছোঁয়ার বাইরে।

দুর্ভাগ্য, বাংলাদেশ দলের সে মানের কোনো বিগ হিটার নেই। মেহেদী হাসান মিরাজ কিছু বিগ শট খেলতে পারার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে স্কোর ১৮০ পার (১৮৩) হয়েছিল। কিন্তু মেহেদী মিরাজ তো আর নিয়মিত ওপেনার নন।

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে নিউজিল্যান্ডের মাটিতে রয়েছে ত্রিদেশীয় সিরিজি। এই দুটি গুরুত্বপূর্ণ আসরে ওপেনিং নিয়ে কী করবে বাংলাদেশ? এটাই এখন সবচেয়ে চিন্তার বিষয়। তবে এর মধ্যে আশাব্যঞ্জক খবর হলো, ইনজুরি থেকে ফেরার চেষ্টা করছেন লিটন দাস।

সে লক্ষ্যে আজ থেকে মিরপুরে অনুশীলনও শুরু করেছেন তিনি। আরও আশার খবর হচ্ছে, সৌম্য সরকারকেও ফেরানোর চেষ্টা করা হচ্ছে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে সৌম্য কার্যকরী ওপেনার হিসেবে এর আগেও নিজেকে প্রমাণ করেছিলেন।

এবারও সৌম্য যদি নিজেকে ফিরে পায়, তাহলে দলের জন্যই ভালো। সে লক্ষ্যে আজ মিরপুরে অনুশীলন শুরু করেছেন সৌম্য সরকার। শুধু তাই নয়, বেশ কিছুক্ষণ বিগ হিট প্র্যাকটিস করতেও দেখা গেছে সৌম্যকে।

অনুশীলনে ফিরেছেন আঙ্গুলের ইনজুরিতে পড়া উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহানও। জিম্বাবুয়ে সফরেই আঙ্গুলের ইনজুরিতে পড়েন তিনি। যার কারণে এশিয়া কাপও খেলতে পারেননি।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজে ‘এ’ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করা মিজানুর রহমান বাবুলের অধীনেই আজ মিরপুরে অনুশীলন করেছেন সোহান, লিটন এবং সৌম্য সরকার।

নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ কিংবা বিশ্বকাপের- যাই হোক, বাংলাদেশ ক্রিকেট দলের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু হবে ১২ তারিখ থেকে। নতুন টেকনিক্যালন অ্যাডভাইজার শ্রীধরন শ্রীরাম ভারত থেকে ফিরে আশার পর।

তবে যারা এর মধ্যে ইনজুরি থেকে মুক্ত হলেন তারা অনুশীলন শুরু করে দিয়েছেন আগেই। কোমর এবং পিঠের ইনজুরিতে পড়া ইয়াসির আলি রাব্বি দু’তিন দিন আগেই অনুশীলন শুরু করেন।

আঙ্গুলের ইনজুরি থেকে ফিরে আসা নুরুল হাসান সোহান, হ্যামস্ট্রিংয়ের ইনজুরি থেকে ফেরা লিটন দাস এবং অফ ফর্মের কারণে দীর্ঘদিন দলের বাইরে থাকা ওপেনার সৌম্য সরকার অনুশীলন শুরু করেছেন আজ থেকে।

অনুশীলনের পর জাগো নিউজের সঙ্গে আলাপে নুরুল হাসান সোহান বলেন, ‘মিরপুরে অনুশীলন শুরু করেছি আজ। আঙ্গুলের ব্যান্ডেজ খুলে ফেলা হয়েছে। মূলতঃ কিছুদিন দলের বাইরে থাকার কারণে নিজের ফিটনেস ঠিক আছে কি না- এটা দেখাই ছিল মূল উদ্দেশ্য।

ব্যাটিং অনুশীলন করিনি। তবে ব্যাট ধরেছি। আশা করছি, কাল-পরশুর মধ্যে ব্যাটিং অনুশীলনও করতে পারবো। সৌম্য সরকার জাগো নিউজকে বলেন মিরপুরে আজ প্রথমে কিছুক্ষণ স্ট্রেচিং করলাম। এরপর ব্যাটিং অনুশীলন করেছি।

বিগ হিট অনুশীলন সম্পর্কে তিনি বলেন, ‘কিছুক্ষণ বিগহিটের অনুশীলনও করলাম। চেষ্টা করছি নিজেকে ফিরে পাওয়ার এবং জাতীয় দলে সুযোগ করে নেয়ার। অনুশীলনে ভালো করতে পারলে কোচের চোখে পড়তে পারবো এবং জাতীয় দলেও ফিরতে পারবো আশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *