Breaking News

সেমিফাইনালের ম্যাচসেরা পুরস্কারটা আলভারেজের প্রাপ্য: মেসি

কাতারে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলছেন বিশ্ব ফুটবলের এই সময়ের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। ৩৫ বছর বয়সি মেসির পরের বিশ্বকাপে খেলার সম্ভাবনা ক্ষিণ। তাই ক্যারিয়ারের শেষ বিশ্বকাপকে রাঙাতে চান এ আর্জেন্টাইন।

মঙ্গলবার রাতে কাতারের লুসাইল স্টেডিয়ামে সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হয় আর্জেন্টিনা। ৩-০ ব্যবধানে জিতে ফাইনালে উঠে যায় আর্জেন্টিনা। এদিকে ক্রোয়েশিয়ার ম্যাচে একাধিক রেকর্ড গড়েন মেসি।

বিশ্বকাপে সর্বোচ্চ ২৫ ম্যাচ খেলার রেকর্ড করেন তিনি। মাঠে আরও একবার দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়ে হলেন ম্যাচসেরা। তার পর দেখা গেল চিরকালের সেই বিনয়ী মেসিকে।

নিজে একটি গোল করছেন, গোল করিয়েছেন এবং তার পরও বলেছেন— ম্যাচসেরার পুরস্কারটি তার সতীর্থ হুলিয়ান আলভারেজের প্রাপ্য। মাত্র ১০ বছর আগেও মেসির সঙ্গে ছবি তোলার জন্য মরিয়া ছিলেন জুলিয়ান আলভারেজ।

আর এখন গলায় গলা মিলিয়ে বিজয়োল্লাসে মেতেছেন দুই সতীর্থ। কে জানত মাত্র এক দশকের ব্যবধানে ফুটবলের জাদুকর লিওনেল মেসির সমতুল্য হয়ে উঠবেন আর্জেন্টাইন এ ফুটবলার!

ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে ২ গোল করেছেন ২২ বছর বয়সি এ তরুণ। আর মেসির পা থেকে এসেছে ১ গোল। দুজনের ৩ গোলের জয়ে ফাইনালে উঠল আর্জেন্টিনা।

আলভারেজকে ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলার আখ্যা দিয়ে মেসি বলেন, আমরা দল হিসেবে খেলি। এটিই আমাদের সবচেয়ে ভালো গুণ। এই ম্যাচে আলভারেজ দুর্দান্ত খেলেছে, অসাধারণ।

ও মাঠে সবার চেয়ে বেশি দৌড়েছে, অনেক গোলের সুযোগ তৈরি করেছে। ক্রোয়েশিয়ার বিপক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল আলভারেজ। ম্যাচসেরার পুরস্কার আলভারেজের প্রাপ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *