Breaking News

সুজনের চক্ষে শান্তই হবে আগামী দিনের সেরাদের একজন !

বাংলাদেশের বিশ্বকাপ দলে নাজমুল হোসেন শান্তকে নেওয়ায় কম সমালোচনা হয়নি। এই বাঁহাতি ব্যাটার সামাজিক যোগাযোগ মাধ্যমে তো নিয়মিতই হচ্ছেন ট্রলের পাত্র। তবে অবিশ্বাস্য হলেও সত্য যে,

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন তিনিই। বিশ্বকাপের পর শান্তকে নিয়ে কথা বলেছেন বাংলাদেশের টিম ডিরেক্টর ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

শান্তকে নিয়ে ট্রল হওয়ায় হতবাক সুজন, ‘আমার সবচেয়ে অবাক লাগে যে, কেন শান্তকে নিয়ে এত কথা হয়েছিল। আমি মনে করি, এটা একটা ছেলের প্রতি অবিচার। সে দলে সুযোগ পেয়েছে সেটা তো তার দোষ না।

তাকে নির্বাচকরা সুযোগ দিয়েছে বা বোর্ড থেকে আমরা দিয়েছি। দোষটা হলে আমাদের হওয়া উচিত। এবারের বিশ্বকাপে ১৮০ রান করা শান্তর ভবিষ্যত উজ্জ্বল বলে মনে করেন সুজন,

‘এত সমালোচনার মধ্যেও পারফর্ম করে সে বড় ক্যারেক্টারের পরিচয় দিয়েছে। আমি মনে করি, শান্ত ভবিষ্যতে বাংলাদেশের সেরাদের একজন হবে। পাঁচ ম্যাচে শান্তর ব্যাট থেকে এসেছে ১৮০ রান।

৩৬ গড়, স্ট্রাইকরেট ১১৪.৬৪। রানের দিক দিয়ে দুইয়ে লিটন দাস। শান্তর চেয়ে ৫৩ রান কম তার। বাংলাদেশের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ৯৫ রান করেছেন আফিফ হোসেন।

এছাড়া সৌম্য সরকার ৪৯, সাকিব আল হাসান ৪৪ ও নুরুল হাসান সোহান মোট ৪১ রান করেছেন। এবারের বিশ্বকাপে তিনটি ফিফটি হাঁকিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। একটি লিটন দাসের। ভারতের বিপক্ষে ২৭ বলে ৬০ রানের ইনিংস খেলেন তিনি।

আর বাকি দুটি ফিফটিই এসেছে শান্তর ব্যাট থেকে। জিম্বাবুয়ের বিপক্ষে ৭১ ও পাকিস্তানের বিপক্ষে ৫৪ রান করেন তিনি জিম্বাবুয়ের বিপক্ষে শান্তর ৭১ রানই এবারের বিশ্বকাপে কোনো বাংলাদেশির সর্বোচ্চ ইনিংস।

সবচেয়ে বেশি চারও হাঁকিয়েছেন শান্ত। পাঁচ ম্যাচে শান্ত হাঁকিয়েছে ২০টি চার। এই তালিকায় দুইয়ে থাকা লিটনের চারের সংখা ১১টি। ৬টি চার মেরেছেন সৌম্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *