Breaking News

সিরিজ বাঁচাতে শেষ টি-টুয়েন্টিতে গায়ানার মাঠে নামবে ‘মাহমুদউল্লাহরা’

সিরিজ বাঁচাতে তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে আগামী ৭ জুলাই গায়ানার মাঠে নামবে মাহমুদউল্লাহর দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে ডোমিনিকা থেকে ইতি মধ্যেই বিমানযোগে গায়ানার পথে সফরকারী বাংলাদেশ ক্রিকেট দল।

আগামী ৭ জুলাই গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটি। প্রথম দুই ম্যাচ শেষে ১-০ ব্যবধানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়ে প্রথম দুই টি-টোয়েন্টি খেলতে ডোমিনিকায় গিয়েছিলো বাংলাদেশ। বৃষ্টির কারণে প্রথম টি-টোয়েন্টি ভেস্তে গেলেও, দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩৫ রানে হেরে যায় টাইগাররা।

সিরিজ হার এড়াতে হলে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে জিততেই হবে বাংলাদেশকে। গায়ানায় আগে কখনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেনি বাংলাদেশ। এবারই প্রথম এই ভেন্যুতে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

এমনকি এই ভেন্যুতে কখনো টেস্টও খেলেনি তারা। তবে তিনটি ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে বাংলাদেশের। ওয়ানডে স্মৃতি বাংলাদেশের জন্য রোমাঞ্চকর। ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপে সুপার এইটে মোহাম্মদ আশরাফুলের ৮৩ বলে ৮৭ রানের সুবাদে দক্ষিণ আফ্রিকাকে ৬৭ রানে হারিয়েছিলো বাংলাদেশ।

এরপর ২০১৮ সালের সফরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ এই ভেন্যুতে খেলেছিলো বাংলাদেশ। প্রথম ওয়ানডে ৪৮ রানে জিতলেও, দ্বিতীয়টিতে ৩ রানে হেরেছিলো বাংলাদেশ।

আর সেন্ট সিটসে তৃতীয় ও শেষ ওয়ানডে জিতে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলো টাইগাররা। ওই সিরিজের অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মর্তুজা।

টি-টোয়েন্টি সিরিজ শেষে এই ভেন্যুতেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ হবে যথাক্রমে- ১০, ১৩ ও ১৬ জুলাই। একিই ভেন্যুতেই ঈদের দিন অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *