Breaking News

সাব্বির-সৌম্যকে নিয়ে উইন্ডিজ ‘এ’ দলের সফর, যাচ্ছেন না মমিনুল হক

সাব্বির-সৌম্যকে নিয়ে উইন্ডিজ ‘এ’ দলের সফর, যাচ্ছেন না মমিনুল হক। দুজনেই একটা সময় বাংলাদেশের ভবিষ্যত তারকা হিসেবে ধরা হতো। কিন্তু দুজনেই পথ হারিয়ে জাতীয় দলের অনেক বাইরে চলে গেছেন।

এর মাঝে সাব্বির রহমান নানারকম বিতর্কিত কাজ করে শাস্তি পেয়েছেন। আর সৌম্য হারিয়েছেন ফর্ম। এবার এই দুজনকেই দেখা যাবে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে উইন্ডিজ সফরে। আগামী ৩১ জুলাই ২টি চার দিনের টেস্ট এবং ৩টি ওয়ানডে খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ ‘এ’ দল।

সৌম্য জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছেন গত বছর নভেম্বরে টি–টোয়েন্টি বিশ্বকাপে। এরপর থেকে কোনো ফরম্যাটেই তিনি আর জাতীয় দলে সুযোগ পাননি। আর সুযোগ করে নিতে পারেনি।

তিনি ফর্ম এতটাই হারিয়ে ফেলেছিলেন যে, সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের একাদশ থেকেও বাদ পড়েন এরপর তাকে পাঠানো হয় বাংলাদেশ টাইগার্স ক্যাম্পে।

এইচপির বিপক্ষে একটি অনুশীলন ম্যাচে ভালো পারফর্ম করেন। এছাড়া আন্তবিশ্ববিদ্যালয় ইনডোর ক্রিকেটও খেলেছেন সৌম্য। অন্যদিকে প্রায় তিন বছর জাতীয় দলের বাইরে থাকা ব্যাটসম্যান সাব্বির রহমানও ডাক পেয়েছেন ‘এ’ দলে।

সৌম্য-সাব্বির দুজনকেই ওয়ানডে দলে রাখা হয়েছে। এছাড়া মোহাম্মদ মিঠুন, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়কে রাখা হয়েছে দুই সংস্করণেই। টেস্ট ওপেনার সাদমান ইসলামকে চার দিনের টেস্ট দলে রাখা হয়েছে।

৪ আগস্ট থেকে চারদিনের ম্যাচ দিয়ে শুরু হবে এই সফর। এই উপলক্ষে আজ শুক্রবার ১৫ সদস্যের আলাদা দুটি দল ঘোষণা করেছে বিসিবি। মূলত সাব্বির সৌম্যদের ফর্মে ফেরাতে এই সফরে পাঠানো হচ্ছে।

চার দিনের ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দল : সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান, জাকির হোসেন, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি, শাহাদত হোসেন, জাকের আলী, রেজাউর রহমান, নাঈম হাসান, তানভীর ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী ও এনামুল হক।

ওয়ানডে ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দল : সৌম্য সরকার, সাইফ হাসান, নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল হাসান, জাকির হোসেন, শাহাদত হোসেন, জাকের আলী, সাব্বির রহমান, নাঈম হাসান, রাকিবুল হাসান, রেজাউর রহমান,মৃত্যুঞ্জয় চৌধুরী, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *