Breaking News

সাকিব ভাইয়ের আস্থার প্রতিদান দিতে চায় ‘সোহান’

টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে বড় দ্বায়িত্ব পেয়েছেন নুরুল হাসান সোহান। দলের সহ-অধিনায়ক এই উইকেট কিপার ব্যাটসম্যান। দ্বায়িত্ব পেয়ে বেশ আত্মবিশ্বাসী তিনি। আজ বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলার মাঠে অনুশীলন শেষে গণমাধ্যমে কথা বলেছেন তিনি।

সেখান উইকেটকিপার এই ব্যাটার জানান, অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে খেলতে মুখিয়ে তিনি। দায়িত্ব নিয়েও লড়তে চান সোহান। সোহান বলছিলেন, ‘যখন দলে আমরা যারা খেলতে নামি তখন অধিনায়কের দায়িত্ব একরকম থাকে।

কিন্তু প্রতিটা ক্রিকেটার অনেক ম্যাচ খেলেছে সবার একটা দায়িত্ব থাকে। তো আমরা সবাই আলাদা দায়িত্ব যদি পালন করতে পারি তাহলে সাকিব ভাইয়ের জন্য ভাল হবে।

গেল জিম্বাবুয়ে সিরিজে টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পালন করলেও আসন্ন অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সোহান পেয়েছেন টাইগারদের সহ-অধিনায়কের দায়িত্বে।

দায়িত্ব পেয়েই সোহান জানালেন, দল হিসেবে ভালো করা গুরুত্বপূর্ণ। সোহান বলেন, ‘ভাইস ক্যাপ্টেন হিসেবে দলের ট্রানজেশন ওভাবে চিন্তা করিনি, দেখিওনি কিছু। বেশ কিছুদিন ধরে টি-টোয়েন্টিতে ভাল করতে পারছি না।

মনে হয় যে দল হিসেবে ভাল করা খুব গুরুত্বপূর্ণ। আর আমরা যে খুব খারাপ খেলেছি তাও না। কিন্তু আমরা ক্লোজ ম্যাচ যেগুলো আমাদের দিকে আসতে পারব এই জায়গাটায় হেরে যাচ্ছি।

৫০-৫০ বা ৬০-৪০ চান্সের ম্যাচগুলো আমাদের দিকে কিভাবে আনা যায়, এই জায়গাগুলোতে উন্নতি করার একটা জায়গা আছে আমাদের। টি-টোয়েন্টিতে কোন দলের সঙ্গে খেলা হচ্ছে এটা গুরুত্বপূর্ণ নয়।

কেননা যার সঙ্গে খেলা হোক না কেন এটা একটা অভিজ্ঞতা। টি-টোয়েন্টিতে কোন দলকে ছোট করে দেখার কিছু নেই। বিশ্বকাপে যাওয়ার আগে সংযুক্ত আরব আমিরাতে ম্যাচ খেলা একটি বড় সুযোগ হিসেবে দেখছেন সোহান।

এই উইকেটকিপার ব্যাটার বলেন, ‘আরব আমিরাতের সঙ্গে খেলে লাভ ম্যাচ আপনি যার সাথেই খেলেননা কেন, এটা একটা অভিজ্ঞতা হয়। কোন দলকেই তো টি-টোয়েন্টিতে ছোট করে দেখতে পারবেন না।

যেদিন যারা ভাল খেলবে তারাই জিতবে। আমার কাছে মনে হয় যে এটা বিশ্বকাপে যাওয়ার আগে খুব ভাল সুযোগ যে ম্যাচ খেলতে পারছি। সোহান আরোও যোগ করেন, ‘যখন একটা দল জেতার অবস্থায় আছে তখন দলের পরিস্থিতি বদলে যায়।

আমরা ক্লোজ কিছু ম্যাচ হেরেছি, যেহেতু হারার সাইডে ছিলাম এটা অনেক সময় প্যানিক করে। আমরা এক-দুটা ম্যাচ জিতলে এই জায়গা থেকে উন্নতি হবে, অবশ্যই আমরা বিশ্বাস করি যে আমরা দল হিসেবে ভাল কিন্তু

আমরা হয়ত সেরাটা দিতে পারছি না, তবে জয়ের দিকে আসলে আমরা বদলে যাব। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে আরব আমিরাতের সঙ্গে ২ ম্যাচ সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ২২ সেপ্টেম্বর এই সিরিজ খেলতে ঢাকা ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

আগামী ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর দুবাইয়ে ২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে দেশে ফিরবেন লিটন-সোহানরা। তারপর যাবেন নিউজিল্যান্ডে। সেখান থেকেই বিশ্বকাপ মিশনে উড়বেন অস্ট্রেলিয়ায়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *