Breaking News

সাকিব খুবই আধুনিক ক্রিকেটার, অধিনায়ক করাটা সময় উপযোগী সিদ্ধান্ত বাংলাদেশর: শ্রীরাম

আসন্ন এশিয়া কাপ খেলতে বাংলাদেশ দল এখন অবস্থান করছে দুবাইয়ের মাটিতে। সেখানে খেলোয়াড়রা নিজেদের মধ্যে ভাগ হয়ে অনুশীলনে ব্যস্ত সময় পার করছে। যদিও অনুশীলনে দেখা গিয়েছে নতুন কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের অধীনে বেশ স্বস্তিতেই আছে টিম টাইগার্স।

গতকাল দলের অনুশীলনে সব ক্রিকেটারকে পর্যবেক্ষণ করেছেন নিবিড়ভাবে। অনুশীলন শেষে জানালেন নিজের অভিজ্ঞতার কথা। বাংলাদেশের দায়িত্ব নেওয়ার পর গতকালই প্রথমবারের মত আনুষ্ঠানিক গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন শ্রীধরন শ্রীরাম।

সেখানে তিনি প্রথমেই অধিনায়ক সাকিবের প্রসঙ্গ টেনে জানান, তাকে অধিনায়ক করাটা খুবই ভালো সিদ্ধান্ত ছিল। একই সাথে শ্রীরাম জানান, সাকিব খুবই আধুনিক ক্রিকেটার।

ভারতীয় এই কোচের ভাষ্য সাকিবকে অধিনায়ক করা দারুণ একটা কাজ বলে মনে করি। এর আগে প্রতিপক্ষ হিসেবে তাকে সম্মান করেছি। এবারই প্রথম আসলে সেভাবে মেশার সুযোগ হয়েছে।

টি-টোয়েন্টি নিয়ে তার দৃষ্টিভঙ্গি দেখাটা খুবই দারুণ একটা ব্যাপার। সে খুবই আধুনিক। আমাদের ভাবনাও মিলে যায়। তরুণদের নিয়ে তার ভাবনা দুর্দান্ত। তরুণেরা তাকে অনুসরণ করে সম্মান করে। তার কাছে সহজেই যাওয়া যায়।

এটা অনন্য একটা মিশ্রণ—যেখানে সম্মানও থাকে চাইলেই তার সঙ্গে মেশা যায়। অধিনায়ক এবং দলের এই সমন্বয়টা দারুণ। আমার মনে হয় এটি খুব ইতিবাচক। অস্ট্রেলিয়া এবং আইপিএলের অভিজ্ঞতা বাংলাদেশ দলের সাথে কাজে লাগাতে চান এই নতুন কনসালট্যান্ট।

এছাড়া দলে তিনি কি ভূমিকায় থাকছেন কিংবা তার কাজ কি সেটাও পরিস্কার করে জানিয়েছেন সাবেক ভারতীয় এই ক্রিকেটার। এবং দলের অন্যান্য কোচের প্রতিও রয়েছে তার পূর্ণ আস্থা। নতুন এই কনসালট্যান্ট এ বিষয়ে বলেন খুবই সহজ ব্যাপারটা।

আমি আমার ভূমিকা সম্পর্কে পরিষ্কার। আমার ভূমিকাটা হলো সম্পদ একত্র করা। আমাদের খুব ভালো কয়েকজন স্কিল কোচ আছেন। তারা যা করেন, তার ওপর আমার পূর্ণ আস্থা আছে।

আমার কাজ মূলত অধিনায়ক টিম ডিরেক্টরের সঙ্গে কাজ করা এবং স্কিল কোচদের নিয়ে—তিনটি বিভাগকে একত্রে আনা। এর আগে গেল ২২ তারিখ ডমিঙ্গোকে আনুষ্ঠানিক টি-টোয়েন্টির দায়িত্ব থেকে সরিয়ে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শুধুমাত্র ওয়ানডে এবং টেস্টের দায়িত্বে থাকছেন ডমিঙ্গো এমন প্রস্তাব বেশ হাসিখুশি ভাবেই মেনে নিতে দেখা যায় তাকে। এরপরই গেল ২৩ আগস্ট ফিরে যান নিজ দেশ সাউথ আফ্রিকাতে, সেখানেই এখন পরিবারের সাথে সময় কাটাচ্ছেন ডমিঙ্গো।

উল্লেখ্য, এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ৩০ তারিখ আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১ সেপ্টেম্বরে শ্রীলঙ্কার সাথে লড়বে টাইগাররা। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *