Breaking News

সাকিবের পর হাফ সেঞ্চুরি তুলে নিলেন সোহানও, দারুন লিডের পথে বাংলাদেশ: স্কোর

এবার সাকিবের পর হাফ সেঞ্চুরি তুলে নিলেন সোহানও। অ্যান্টিগা টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ১০৩ রান করে অল আউট হয়েছিল বাংলাদেশ। জবাবে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস থেমেছে ২৬৫ রানে।

ফলে ক্যারিবীয়দের চেয়ে ১৬২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে টাইগাররা। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেট হারিয়ে ৫০ রান। মধ্যাহ্নভোজের বিরতির আগে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ১১৫ রান।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ (প্রথম ইনিংস)- ১০৩/১০ (৩২.৫ ওভার) (তামিম ২৯, লিটন ১২, সাকিব ৫০, এবাদত ৩; সেলেস ৩/৩৩, জোসেফ ৩/৩৩, রোচ ২/২১)

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস)- ২৬৫/১০ (১০২.৫ ওভার) (ব্র্যাথওয়েট ৯৪, ব্ল্যাকউড ৬৩, ক্যাম্পবেল ২৪, বোনার ৩৩; মিরাজ ৪/৫৯, খালেদ ২/৫৯)

বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস)- ২৩১/৬ (৮১ ওভার) (তামিম ২২, জয় ৪২, শান্ত ১৭, লিটন ১৭, সাকিব ৬২*, সোহান ৬০*)

বিরতির পর বেশ কয়েকবার জীবন পেয়েছেন বাংলাদেশের দুই ব্যাটার সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান। এই দুজনের ব্যাটে ভর করে দ্বিতীয় ইনিংস লিড নিশ্চিত করে টাইগাররা। সাকিব ৮১ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন।

হাফ সেঞ্চুরি থেকে মাত্র এক রান দূরে থেকে চা পানের বিরতিতে যান সোহান। দ্বিতীয় সেশনে ২৭ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশ তুলেছে ৯৫ রান। ফলে এই সেশনটি বাংলাদেশের বলাই যায়।

এরই মধ্যে সাকিব ও সোহানের জুটি শতরান ছাড়িয়েছে। বিরতি শেষে ১১০ বলে নিজের হাফ সেঞ্চুরি তুলে নেন সোহান। দিনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশ দলের।

দিনের খেলা শুরুর আধা ঘণ্টা পরই ধৈর্য্য হারিয়েছেন নাজমুল হোসেন শান্ত। ৮ রান নিয়ে দিন শুরু করা এই ব্যাটার কাইল মেয়ার্সের বুকের উপরে ওঠা বাউন্স বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ১৭ রান করে।

এরপর মুমিনুল হক বেশিক্ষণ টিকতে পারেননি। তিনি মেয়ার্সের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন। যদিও রিভিউ নিয়েছিলেন তিনি। টিভি রিপ্লেতে দেখা যায় বল মিডল স্টাম্পে হিট করে লেগ স্টাম্পে ছুঁয়ে গেছে।

ফলে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল থাকে। প্রথম ইনিংসে এই ব্যাটার আউট হয়েছিলেন শূন্য রানে। ইনিংসের ৪০তম ওভারে তৃতীয় বলে মাহমুদুল হাসান জয়ের সিঙ্গেলে বাংলাদেশের সংগ্রহ শতরান ছাড়ায়।

এর পরের বলেই কেমার রোচকে কাট করতে গিয়ে স্লিপে ক্যাচ দেন ১৭ রান করা লিটন দাস। দিনের শুরু থেকেই দারুণ ধৈর্য্যশীল ব্যাটিং করেছেন জয়।

যদিও ব্যক্তিগত ৪২ রানে তিনি রোচের করা অফ স্টাম্পের অনেক বাইরে বল খেলতে গিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। এরপর নুরুল হাসান সোহানকে নিয়ে লাঞ্চের আগ পর্যন্ত সামাল দেন সাকিব আল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *