Breaking News

সরাসরি অভিযোগ ধাওয়ানকে নিয়ে জাদেজার-সে কীভাবে অধিনায়ক হয়?

সরাসরি অভিযোগ ধাওয়ানকে নিয়ে জাদেজার সে কীভাবে অধিনায়ক হয়। তিন বছর আগেও ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ ছিলে ওপেনার শিখর ধাওয়ান। রোহিত শর্মার সঙ্গে ইনিংস উদ্বোধনে তার জুড়ি ছিল না। তবে সেই সুসময় অতীত হতে বেশি সময় লাগেনি।

দলে নিয়মিত জায়গা হারিয়েছেন আগেই, এখন আসা-যাওয়ার মধ্যে আছেন। তবে এর মাঝেই চমক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের চলমান ওয়ানডে সিরিজে তাকে অধিনায়ক করা হয়।

জাতীয় দলে অনিয়মিত একজন খেলোয়াড়কে হঠাৎ অধিনায়ক করার বিষয়টি কোন ভাবেই মেনে নিতে পারছেন না দেশটির সাবেক এই ক্রিকেটার এবং বিশ্লেষক অজয় জাদেজা।

দলে আসা-যাওয়ার মধ্যে থাকা ধাওয়ানকে গত বছরের শ্রীলঙ্কা সফরেও অধিনায়ক করা হয়েছিল। সম্প্রতি ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের অফিসিয়াল ব্রডকাস্টারের একটি অনুষ্ঠানে ধাওয়ান প্রসঙ্গে প্রশ্ন তোলেন জাদেজা শিখর ধাওয়ানকে নিয়ে আমি নিশ্চিত নই।

ও কী করছে দলে? ৬ মাস আগে ওকে বাদ দিয়ে দিল। ভারত কেএল রাহুল ও তরুণ খেলোয়াড়দের দিকে ঝুঁকল। তারপর হঠাৎ করে শ্রীলঙ্কা সফরে ওকে অধিনায়ক করল। তারপর আবার ওকে বাদ দিল।

এই বছর ইংল্যান্ডে নিয়ে গেল। ধাওয়ানকে নিয়ে নির্বাচকদের পরিকল্পনার আগামাথা কিছুই বুঝতে পারছেন না এই সাবেক ক্রিকেটার, ‘ওরা কী ভাবছে? কীভাবে ও অধিনায়ক হয়? ও যদি দলের অংশ হয় তাহলে ওকে পাকাপাকি নিচ্ছে না কেন।

তারা বলেছে যে ভারত আক্রমণাত্মক ক্রিকেট খেলবে। ধাওয়ান অবশ্যই এর অংশ নয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজে ধাওয়ানের পারফরম্যান্স অবশ্য একেবারে মন্দ নয়। প্রথম ম্যাচে ৯৯ বলে করেছিলেন ৯৭ রান, দ্বিতীয় ম্যাচে ১৩।

তার নেতৃত্বে দুই ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। এ যাত্রায় বলাই চলে শিখর ধাওয়ান ভবিষ্যতে নেতৃত্ব দেওয়ার অধিকার রাখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *