Breaking News

সমান গোলসংখ্যা হলে যে নিয়মে দেওয়া হবে স্বপ্নের ‘গোল্ডেন বুট’

আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনাল দিয়ে আজ পর্দা নামছে কাতার বিশ্বকাপের। লুসাইল আইকনিক স্টেডিয়ামে শেষ হাসি কারা হাসবে সেটা এখনই বলার উপায় নেই। তেমনি বলার উপায় নেই এবারের আসরের ‘গোল্ডেন বুট’ কে পাচ্ছেন।

টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাই পেয়ে থাকেন ‘গোল্ডেন বুট’। তবে সর্বোচ্চ গোলদাতা একাধিক ব্যক্তি হলে কোন নিয়মে দেওয়া হবে এই পুরস্কার, দেখে নেওয়া যাক সেই নিয়ম। একাধিক খেলোয়াড়ের গোল সমান হলে তখন দেখা হবে কার অ্যাসিস্ট বেশি।

অ্যাসিস্টও যদি সমান হয় সে ক্ষেত্রে দেখা হবে কে কত মিনিট খেলেছেন। যিনি কম সময় মাঠে থেকেছেন তিনিই পাবেন ‘গোল্ডেন বুট’। এবারের বিশ্বকাপে ‘সোনার জুতো’ জয়ের লড়াইয়ে রয়েছেন চারজন।

তাঁরা হলেন কিলিয়ান এমবাপ্পে, লিওনেল মেসি, অলিভিয়ের জিরু ও হুলিয়ান আলভারেজ। এখন পর্যন্ত গোলসংখ্যায় এগি

য়ে আছেন কিলিয়ান এমবাপ্পে ও লিওনেল মেসি। দুজনেরই গোলসংখ্যা পাঁচটি করে। তবে অ্যাসিস্টে এগিয়ে আছেন মেসি। আর্জেন্টাইন অধিনায়কের অ্যাসিস্ট তিনটি আর এমবাপ্পের দুটি।

এই বিশ্বকাপে এমবাপ্পে খেলেছেন মোট ৪৭৭ মিনিট, মেসি খেলেছেন ৫৭০ মিনিট। মেসি ও এমবাপ্পের পর সোনার বুটের লড়াইয়ে আছেন আর্জেন্টাইন তারকা আলভারেজ ও ফরাসি তারকা জিরু।

দুজনেরই গোলসংখ্যা চারটি করে। তাদের দুজনেরই কোনো অ্যাসিস্ট নেই এবারের বিশ্বকাপে। আলভারেজ খেলেছেন মোট ৩৬৪ মিনিট আর জিরু খেলেছেন ৩৮৩ মিনিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *