Breaking News

সভাপতি হতে মাশরাফির জন্য সবসময় বোর্ডের দুয়ার খোলা: বিসিবির প্রধান ‘পাপন’

২০২০ সালে সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন মাশরাফি বিন মুর্তজা। এরপর জাতীয় দলে না খেললেও খেলে চলেছেন দেশের ঘরোয়া টুর্নামেন্টগুলোতে। তবে অনেক ভক্তই চান, মাশরাফি এখন খেলা বাদ দিয়ে ক্রিকেট বোর্ড কিংবা জাতীয় দলের কোনো দায়িত্ব সম্পৃক্ত হোক।

অবশেষে এ ব্যাপারে মুখ খুললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। মাঠের ক্রিকেটে খেলা চালিয়ে গেলে ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনে অংশ নেওয়ার কোনো সুযোগ নেই। তাই মাশরাফিও পারেননি নির্বাচনে যেতে।

তবে মাশরাফি যে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কাজ করতে আগ্রহী সেটা ২০২১ সালে জানিয়েছিলেন তিনি নিজেই। এবার সে পালে হাওয়া লাগালেন বিসিবি সভাপতি পাপন।

তার ভাষ্যমতে, মাশরাফির জন্য সবসময় বোর্ডের দুয়ার খোলা। সম্প্রতি এক সাক্ষাৎকারে পাপন জানিয়েছেন, তারাও মাশরাফিকে চান। তবে বাংলাদেশের সাবেক অধিনায়কের ব্যস্ততার বাস্তবতা তুলে ধরে তিনি বলেন,

‘মাশরাফিকে আমরাও চাই, কিন্তু এখন ও আসবে কোথায়? একটা কথা ভুলে গেলে হবে না ও একজন সম্মানিত সংসদ সদস্য। তাই আমি ওকে যেকোনো জায়গা দিলে হবে না। ওরও তো নিজের একটা ব্যাপার আছে।

ও সময় দিতে পারবে কিনা। কারণ ও তো এখন বেশ সময় দেয় রাজনীতিতে। আমি যদি বলি তুমি বয়সভিত্তিক পর্যায় চালাও, এইচপির হেড হও, টিম ম্যানেজার হয়ে টিমের সঙ্গে যাও সেটাও হবে না। এগুলো আগে যত সহজ ছিল তেমন নেই।

এখন যত সময় যাচ্ছে তত কঠিন হচ্ছে। বোর্ড চাইলে মাশরাফিকে কেন আনুষ্ঠানিকভাবে প্রস্তাব দেয়া হয় না তা জানতে চাওয়া হয়েছিল পাপনের কাছে।

কদিন আগের উদাহরণ দিয়ে বোর্ড সভাপতি বলেন, ‘আমি তাকে পরশুদিনই বললাম, আমি চাই তুমি আসো। এখন তুমি চিন্তা করে দেখো কোনটা করলে তোমার জন্য সম্ভব বা তুমি আগ্রহী কিনা।

এর চেয়ে বেশি আর কি বলব। এখন আপনারা বলতে চাচ্ছেন আমি কেন লিখিত দিলাম না। কিসের লিখিত দিব? এভাবে তো লিখিত দেয়া যায় না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *